Homeসর্বশেষ সংবাদভোলায় একই সঙ্গে ৪ কন্যা সন্তানের জম্ম দিলেন গৃহবধূ

ভোলায় একই সঙ্গে ৪ কন্যা সন্তানের জম্ম দিলেন গৃহবধূ

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি॥

ভোলার লালমোহন উপজেলায় একই সঙ্গে চার কন্যা সন্তানের জম্ম দিয়েছেন সালমা বেগম নামে এক গৃহবধূ।
গতকাল রোববার রাত ৮টায় লালমোহন হাসপাতালে একে একে ৪ কন্যা সন্তানের জন্ম দেন গৃহবধূ।
গৃহবধূ সালমা বেগম উপজেলার কালমা ইউনিয়নের লেজ ছকিনা এলাকার আজি উদ্দিন হাওলাদার বাড়ির মো. জুয়েলের স্ত্রী। তাদের দুই বছরের আরো ১ জন ছেলে সন্তান রয়েছে।

গৃহবধূ সালমার স্বামীর পরিবার সূত্রে জানা যায়, রোববার বিকালে বাড়িতে সালমার প্রসব বেদনা ওঠে। এরপর সন্ধ্যায় তাকে লালমোহন হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার পরই নার্সদের সহযোগিতায় সালমার একে একে ৪ কন্যা সন্তান ভুমিষ্ট হয়। সন্তান ভুমিষ্ট হওয়ার পর গৃহবধূ সালমা সু¯’ আছেন। তবে নবজাতকদের শারীরিক জটিলতা থাকায় তাদের উন্নত চিকিৎসার জন্য ভোলায় নেয়ার কথা বলেছেন চিকিৎসক। এজন্য গৃহবধূ ও শিশুদের ভোলায় নেওয়া হয়েছে।

লালমোহন হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স শাহনাজ পারভীন বলেন, সন্ধ্যার দিকে ঐ প্রসূতিকে তার স্বজনরা হাসপাতালে নিয়ে আসেন। এর পরই তিনি একজন শিশুর জন্ম দেন। এরপর আমাদের সহযোগিতায় একে একে মোট ৪ জন কন্যা শিশুর জন্ম দেন গৃহবধূ। আমরা আন্তরিকতার সঙ্গে তার বা”চা প্রসব করিয়েছি।

এ বিষয়ে লালমোহন হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অতনু মজুমদার বলেন, সন্ধ্যার পর সালমা নামের একজন গর্ভবতী মাকে স্বজনেরা হাসপাতালে নিয়ে আসেন। আসার পর আমাদের নার্স এবং মিডওয়াইফরা দক্ষতার সঙ্গে তার সন্তান প্রসব করান। এ সময় ঐ নারী একে একে চার সন্তানের জন্ম দেন। সন্তান প্রসবের পর মা সু¯’ থাকলেও নবজাতক শিশুদের শারীরিক জটিলতা থাকায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ভোলা সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

Exit mobile version