Homeআন্তর্জাতিকগাজায় ১০৯ সাংবাদিককে হত্যা করেছে ইসরাইল

গাজায় ১০৯ সাংবাদিককে হত্যা করেছে ইসরাইল

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় চলমান হামাস-ইসরাইল যুদ্ধে এখন পর্যন্ত ১০৯ জন সাংবাদিক নিহত হয়েছেন। সবশেষ রোববার (৭ জানুয়ারি) ইসরাইলের হামলায় আরও দুজন সাংবাদিকের মৃত্যুর খবর পাওয়া গেছে।

গাজার সরকারি মিডিয়া অফিস এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর আনাদোলু এজেন্সির।

রোববার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইসরাইলের বোমা হামলায় দুই সাংবাদিক নিহত হয়েছেন। এদের মধ্যে একজন বার্তা সংস্থা এএফপির ভিডিও জার্নালিস্ট মোস্তফা তুরিয়া, আর অন্যজন আল জাজিরা টেলিভিশন নেটওয়ার্কের হামজা হামজা আল-দাহদৌহ। তারা একইসঙ্গে একটি গাড়িতে ছিলেন। তাদের সেই গাড়ির ওপর বোমাবর্ষণ করা হয়।

গাজার মিডিয়া অফিস কঠোর ভাষায় সাংবাদিকদের বিরুদ্ধে ইসরাইলি সেনাবাহিনীর এই ‘জঘন্য অপরাধের’ তীব্র নিন্দা জানিয়েছে।

মিডিয়া অফিস আরও বলেছে, ইসরাইল সাংবাদিকদের ভয় দেখিয়ে সংবাদ প্রচার বন্ধ করার ও সত্যকে অস্পষ্ট করার ব্যর্থ চেষ্টা চালাচ্ছে।

এছাড়া সংবাদকর্মীদের ওপর হামলা বন্ধে সাংবাদিকদের বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন, মানবাধিকার সংগঠন ও আইনী প্রতিষ্ঠানকে সজাগ হওয়ার আহ্বানও জানিয়েছে গাজার মিডিয়া অফিস।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় গেল বছরের ৭ অক্টোবর থেকে হামলা চালাচ্ছে ইসরাইলের সেনাবাহিনী। তিন মাসেরও বেশি সময় ধরে চলা এই হামলায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ২২ হাজার ৮০০ ছাড়িয়েছে। নিহতদের মধ্যে দুই-তৃতীয়াংশই নারী ও শিশু। আর এ পর্যন্ত আহত হয়েছেন ৫৮ হাজারেরও বেশি ফিলিস্তিনি।

সর্বশেষ খবর