Homeখেলাসৌদির পথে ডি ব্রুইনা!

সৌদির পথে ডি ব্রুইনা!

গত এক বছরে বিশ্ব ফুটবলের চিত্র বদলে দিয়েছে সৌদি প্রো লিগ। একের পর এক তারকা ফুটবলারকে টেনে ইউরোপিয়ান টুর্নামেন্টগুলোকে টেক্কা দিতে শুরু করেছে লিগটি। শুরুটা হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোকে ভিড়িয়ে। এরপর এই পর্তুগিজ তারকার পদাঙ্ক অনুসরণ করে একে একে লিগটির বিভিন্ন ক্লাবে পাড়ি জমাতে ইউরোপের নামিদামি তারকারা।

রোনালদো-বেনজেমার পথ ধরে এবার সৌদি প্রো লিগে যোগ দিতে যাচ্ছেন ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। সম্প্রতি এমন গুঞ্জনের খবর জানিয়েছেন দলবদলের বিশ্বস্ত সাংবাদিক রুডি গালেত্তি।

গালেত্তির মতে, সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড সম্প্রতি ডি ব্রুইনার দিকে নজর দিয়েছে। এই তারকার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে তারা। আগামী গ্রীষ্মকালীন দলবদলে সৌদি প্রো লিগে আনার জন্য তাকে টার্গেট করেছে পিআইএফ।

পিআইএফ সৌদি ফুটবলের উন্নয়নের জন্য প্রো লিগের কয়েকটি ক্লাবকে আর্থিক সহায়তা দিয়ে থাকে। নামিদামি তারকাদের দলে ভেড়ানো এবং তাদের বেতন বহন করা, ক্লাবগুলোর পক্ষ থেকে পুরোটাই করে এই প্রতিষ্ঠান।

গত বছরের অক্টোবরে ডি ব্রুইনার প্রতি আগ্রহ দেখিয়েছিল রোনালদোর ক্লাব আল নাসর। এছাড়া সৌদির সেকেন্ড টায়ারের দল আল কাদাসিয়াহও আগ্রহ প্রকাশ করেছিল এই তারকাকে দলে টানতে।

ম্যানচেস্টার সিটির সঙ্গে ডি ব্রুইনার চুক্তির মেয়াদ আছে আর ১ বছর। ২০২৫ সালে ক্লাবটির সঙ্গে বর্তমান চুক্তি শেষ হবে তার। তাই চুক্তির নিয়মানুযায়ী চলতি বছরের গ্রীষ্মকালীন দলবদল থেকেই নতুন ক্লাব খুঁজতে পারবেন তিনি।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে মাত্র একটি ম্যাচে মাঠে নেমেছিলেন ডি ব্রুইনা। পেশির ইনজুরির কারণে এরপর মাঠ থেকে ছিটকে গিয়েছিলেন বেলজিয়ান মিডফিল্ডার। ইনজুরি থেকে ফিরে সম্প্রতি ট্রেনিংয়ে ফিরেছেন ব্রুইনা। গত ৩০ ডিসেম্বর শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে খেলেছিলেন ডি ব্রুইনা।

সর্বশেষ খবর