Homeসর্বশেষ সংবাদমোংলায় নৌকা প্রতীকের অফিস ভাঙচুর ও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে হুমকি দেওয়ার প্রতিবাদে...

মোংলায় নৌকা প্রতীকের অফিস ভাঙচুর ও সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে হুমকি দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা।।
মোংলায় নৌকা প্রতীকের পোস্টার ছিড়ে ফেলা, সংখ্যালঘু সম্প্রদায়ের লোককে হুমকি,নৌকার কর্মীদের উপর হামলা ও রক্তাক্ত জখম,অশ্লীল ভাষায় গালিগালাজ,হুমকি প্রদান এবং কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ার প্রতিবাদ ও প্রচার প্রচারণায় বাধা দেওয়ার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে মোংলা প্রেসক্লাবে(৪ জানুয়ারি) বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষে সংবাদ সম্মেলন করেন মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ঈগল প্রতীকের নেতাকর্মীরা নির্বাচনের পরিবেশ চরমভাবে লংঘন করছেন। ঈগলের লোকজন প্রতিনিয়ত নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে নৌকার পোস্টার ছিঁড়ে ফেলা, নেতাকর্মী ও সমর্থকদের নানা ভাবে হুমকি ধামকি ও সংখ্যালঘু সম্প্রদায়কে ভয়-ভীতি প্রদর্শন, নানা ধরনের মিথ্যা অপপ্রচার, কুৎসাত রটানো সহ বিভিন্ন অরাজকতা সৃষ্টির মাধ্যমে নির্বাচন পরিস্থিতির শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে।
এসব বেআইনি কর্মকাণ্ড কঠোরভাবে বন্ধ করা না হলে নির্বাচন ও ভোট অনুষ্ঠান নিয়ে নানা সংশয় দেখা দিবে বলে তিনি মনে করেন। ঈগল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মোংলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার।
নৌকা ও ঈগল দুই প্রার্থীর প্রচারণা ও জনসংযোগ বেশি।কিন্তু ঈগল প্রতীকের কর্মীদের হুমকি ধামকির ভয়ে ভোট চাইতে পারছেন না বলে অভিযোগ রয়েছে তাদের।
এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মোংলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস বলেন, এই বিষয়গুলি প্রশাসনকে জানানো হলে প্রশাসন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস, মোংলা পৌর আওয়ামীলীগের সভাপতি ও মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, মোংলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম হোসেন, মোংলা পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ আঃ সালাম,বীর মুক্তিযোদ্ধা রমেশ হালদার, বীর মুক্তিযোদ্ধা প্রীতিশ চন্দ্র হালদার,রবীন্দ্রনাথ মন্ডল,প্রণয় বারই, বিপ্লব মজুমদার, সনেট হালদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান জসিম,মিঠাখালি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইসরাফিল হাওলাদারসহ অন্যান্য নেতাকর্মীরা। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনও নির্বাচন কমিশনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন  মোংলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু সুনীল কুমার বিশ্বাস।

সর্বশেষ খবর