Homeখেলানিউজিল্যান্ড দলে ফিরলেন উইলিয়ামসন, বাদ রাচিন রবীন্দ্র

নিউজিল্যান্ড দলে ফিরলেন উইলিয়ামসন, বাদ রাচিন রবীন্দ্র

হাঁটুর ইনজুরি কাটিয়ে গত অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপে খেলেছিলেন কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের অধিনায়ক এরপর বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে খেললেও খেলেননি ঘরের মাঠের সাদা বলের সিরিজ। তবে বিশ্বকাপের পর এবার প্রথমবারের মতো সাদা বলের সিরিজে দেখা মিলবে উইলিয়ামসনের।

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হিসেবে দলে ফিরেছেন কেন উইলিয়ামসন। গত বছর আইপিএলে চোট পাওয়ার থেকেই মাঠে নিয়মিত হতে পারছিলেন না কিউই অধিনায়ক। পুনর্বাসনের অংশ হিসেবে তাকে অনেক বেছে বেছে খেলাচ্ছিল নিউজিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষেও সব ম্যাচে খেলানো হবে না উইলিয়ামসনকে। ১২ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচে বিশ্রাম পাবেন তিনি।

উইলিয়ামনের অবর্তমানে তৃতীয় টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করবেন মিচেল স্যান্টনার। বাংলাদেশের বিপক্ষেও টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করেছিলেন স্যান্টনার।

উইলিয়ামসনের সঙ্গে দলে ফিরেছেন বাংলাদেশের বিপক্ষে ওয়ানড ও  টি-টোয়েন্টি সিরিজে না খেলা ওপেনার ডেভন কনওয়ে। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে চোট পাওয়া দুই পেসার ম্যাট হেনরি ও লকি ফার্গুসনও এই সিরিজ দিয়ে দলে ফিরছেন। তবে চোটের কারণে সুযোগ মেলেনি পেসার কাইল জেমিসন ও স্পিনার মিচেল ব্রেসওয়েলের। তবে সবচেয়ে বড় চমক রাচিন রবীন্দ্রের না থাকাটা।

ভারতের মাটিতে বিশ্বকাপে ৫৭৮ রান করা  রাচিন রবীন্দ্রকে এই সিরিজে বিশ্রাম দিয়েছে নিউজিল্যান্ড।  তাকে বিশ্রাম দেয়ার বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘রাচিনের মতো তরুণ খেলোয়াড়ের অপরিসীম মূল্য নিউজিল্যান্ড ক্রিকেটে। আমরা তার ভালো থাকার ওপর জোর দিতে চাই। সে দলের একমাত্র সদস্য, যে গত পাঁচ মাস ধরে বিরতিহীনভাবে পাঁচটি দেশে ভ্রমণ করছে। এভাবে বেশি দিন চালিয়ে যাওয়া সম্ভব নয়। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমাদের পরিকল্পনায় সে খুব ভালোভাবেই আছে। ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ফিরবে।’

১২ জানুয়ারি অকল্যান্ডের ইডেন পার্কে সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে। ২১ জানুয়ারি ক্রাইস্ট চার্চের হ্যাগলি ওভালে অনুষ্ঠিত হবে সিরিজের শেষ টি-টোয়েন্টি।

পাকিস্তান সিরিজে নিউজিল্যান্ডের স্কোয়াড: 

কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, টিম সাইফার্ট, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, ইশ সোধি, টিম সাউদি, লকি ফার্গুসন, অ্যাডাম মিলনে বেন সিয়ার্স।

সর্বশেষ খবর