Homeসর্বশেষ সংবাদশরীয়তপুর-১ ও ৩ আসনে নৌকার গণজোয়ার

শরীয়তপুর-১ ও ৩ আসনে নৌকার গণজোয়ার

মেহেদী হাসান, শরীয়তপুর ॥

শরীয়তপুর-১ ও ৩ আসনে নেই নৌকা প্রতীকের বিরুদ্ধে কোন শক্ত প্রতিদ্বন্দ্বী। যতই ঘনিয়ে আসছে নির্বাচন, ততোই স্বতঃস্ফূর্ত হয়ে ওঠেছে শরীয়তপুর-১ (সদর-জাজিরা) ও ৩(ডামুড্যা, গোসাইরহাট ও ভেদরগঞ্জে একাংশ) আসনের নৌকার নেতাকর্মী-সমর্থক ও ভোটাররা।

এ যেন উৎসবের আমেজ শুরু হয়েছে। ভোটের আগেই উৎসবমুখর হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। এ দৃু’টি আসনে নৌকার পক্ষে দেখা দিয়েছে গণজোয়ার। শরীয়তপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন অপু তার নির্বাচনী এলাকায় ব্যাপক গণসংযোগ ও উঠান বৈঠক করে ব্যস্ত সময় কাটাচ্ছেন। দলীয় নেতাকর্মীসহ বিভিণœ স্তরের জনপ্রতিনিধি ও সুশীল সমাজ প্রতিনিধিরা ঐক্যবদ্ধ হয়ে তার সাথেই রয়েছেন। সাধারণ ভোটাররা জানিয়েছেন, গত পাঁচ বছরে ইকবাল হোসেন অপু তাঁর নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করায় তার জনপ্রিয়তা এখন শীর্ষে।

বিভিন্ন শ্রেণি পেশার লোকজনসহ সাধারণ ভোটাররা ইকবাল হোসেন অপু ব্যতীত বিকল্প কোন নেতার কথা চিন্তাও করছেন না। শরীয়তপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন গোলাম মোস্তফা নামের এক ব্যাক্তি। তবে তাঁর কোন কর্মী সমর্থক না থাকায় নিজেই নিজের পোস্টার সাঁটিয়ে এলাকায় কৌতুহল সৃষ্টি করেছেন। এখানে নৌকার বিজয় সুনিশ্চিত।

একই চিত্র শরীয়তপুর-৩ আসনে। এখানে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নাহিম রাজ্জাক। তাঁর প্রয়াত পিতা জাতীয় নেতা সাবেক মন্ত্রী আব্দুর রাজ্জাক এ আসন থেকে ৬বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তাঁর পিতা ’৯৬ সালে পানি সম্পদ মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর শরীয়তপুর-৩(ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট) নির্বাচনী এলাকায়সহ শরীয়তপুর জেলায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছিলেন। সাধারণ ভোটাররা জানিয়েছেন, তাঁর পিতার মৃত্যুর তিনি ২০১১ সালে এ আসন থেকে উপনির্বাচনে এমপি নির্বাচিত হন। এরপর গত দুই মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত হয়ে পিতার ধারাবাহিকতায় এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করেন। ফলে বর্তমানে নির্বাচনী প্রচারনাকালে সভাসমাবেশগুলোতে দলীয় নেতাকর্মীসহ ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, নাহিম রাজ্জাক শরীয়তপুর-৩ নির্বাচনী এলাকার রাস্তা-ঘাট, ব্রীজ-কালভার্ট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসার ভবন নির্মাণসহ শতভাগ বিদ্যুতায়ন করেন, বিশাল উন্নয়নমূলক কর্মযজ্ঞেরর মাধ্যমে এ অঞ্চলের ভোটারদের মন জয় করেছেন। নৌকা প্রতীকের প্রার্থী নাহিম রাজ্জাকের সুনিশ্চিত বিজয় হবে বলে তিনি মন্তব্য করেছেন। এই আসনে ৪জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলেও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের অ্যাডভোকেট আব্দুল হান্নান নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সর্বশেষ খবর