Homeখেলাবার্সেলোনায় যাওয়ার ইচ্ছা নেই 'নতুন মেসি'র

বার্সেলোনায় যাওয়ার ইচ্ছা নেই ‘নতুন মেসি’র

বার্সেলোনা নয় ম্যানচেস্টার সিটিতে দেখা যাবে আর্জেনটিনার ‘নতুন মেসি’ খেতাব পাওয়া ক্লদিও এচেভেরি’কে। গণমাধ্যমের খবর অনুযায়ী, এরইমধ্যে তাকে দলে নেয়ার সব কার্যক্রম শেষ করেছে ম্যানচেস্টার সিটি। ২০২৪ সালের পরই আনুষ্ঠানিকভাবে সিটির হয়ে নতুন যাত্রা শুরু করতে পারেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

আর্জেন্টিনার প্রতিভাবান ফুটবলার ক্লদিও এচেভেরি। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে আলো ছড়িয়ে এরইমধ্যে তিনি পেয়েছেন তারকা খ্যাতি। সারা বিশ্ব এখন ১৮ বছর বয়সি এই ফুটবলারকে নিয়ে চর্চা করছে। এমনকি তাকে দেয়া হয়েছে দ্বিতীয় লিওনেল মেসি খেতাব। নতুন এই ফুটবলারকে দলে ভেড়াতে উঠেপড়ে লেগেছিল ক্লাবগুলো। এমনকি তিনি বার্সেলোনাতে যোগ দিচ্ছেন বলেও গণমাধ্যমে খবর প্রকাশ করা হয়েছিল বেশ কয়েকবার।

যে ক্লাবগুলোর নাম সবচেয়ে বেশি এসেছিল তার মধ্যে বার্সেলোনা অন্যতম। এচেভেরিও বলেছিলেন বার্সেলোনাতে যোগ দেয়া তার কাছে স্বপ্নের মতো। কিন্তু নতুন মেসি খ্যাত ক্লদিও এচেভেরিকে কিনতে যে অর্থনৈতিক সক্ষমতা প্রয়োজন, তা আপাতত নেই বার্সার। পাশাপাশি গেল কিছুদিনে নিজের মত পরিবর্তন করেছেন এই আর্জেন্টাইন ফুটবলার। ফলে রেইস থেকে সরে যেতে হয়েছে কাতালান ক্লাবটিকে।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে এচেভেরির পারফরম্যান্স দেখার পর মরিয়া হয়ে ছিলো ম্যানচেস্টার সিটি এবং চেলসির মতো ক্লাবও। গণমাধ্যমের খবর অনুযায়ী, এচেভেরিকে কেনার জন্য শুরু থেকেই চেষ্টা করে আসছে ম্যান সিটি। এরইমধ্যে নাকি তাকে দলে নেয়ার সব কার্যক্রমও শেষ করেছে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাধারীরা। যেকোনো সময়ে আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা। প্রথমে বার্সেলোনাতে খেলার জন্য আগ্রহ প্রকাশ করলেও শেষ পর্যন্ত সিটিতে যাওয়ার কারণ হিসেবে গণমাধ্যম বলছে, আরেক আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজের সঙ্গে তার বন্ধুত্ব।

খবর অনুযায়ী ১৮ বছর বয়সী এচেভেরির সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি করবে ম্যান সিটি। কিন্তু তার বয়সের কারণে এখনই ইংল্যান্ডে যাচ্ছেন না তিনি। ২০২৪ সালের পরই মূলত আনুষ্ঠানিকভাবে সিটির হয়ে নিজের নতুন যাত্রা শুরু করবেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এছাড়া ২০২৪ শীতকালীন দলবদল মৌসুমে কেলভিন ফিলিপ্স এবং সার্জিও গোমেজের সঙ্গেও গার্দিওলার দল চুক্তি করবে বলে জানা গেছে।

সর্বশেষ খবর