Homeআন্তর্জাতিকজাপানে বিমান দুর্ঘটনা: কোস্টগার্ডের ৫ সদস্য ‘নিখোঁজ’

জাপানে বিমান দুর্ঘটনা: কোস্টগার্ডের ৫ সদস্য ‘নিখোঁজ’

টোকিওর হানেদা বিমানবন্দরে অবতরণের সময় জাপান এয়ারলাইন্সের একটি বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রানওয়েতে উপকূলরক্ষী বাহিনীর একটি বিমানের সঙ্গে যাত্রীবাহী ওই বিমানের সংঘর্ষের ফলে আগুন লাগে।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, জাপান এয়ারলাইন্সের বিমানটিতে ৩৭৯  জন যাত্রী ছিল। আর উপকূলরক্ষী বাহিনীর বিমানে ছয়জন আরোহী ছিলেন বলে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, জাপান এয়ারলাইন্সের বিমানে থাকা ৩৭৯ জনকে সরিয়ে নেয়া হয়েছে। তবে উপকূলরক্ষী বাহিনীর বিমানে থাকা ৬ জনের মধ্যে মাত্র একজনকে উদ্ধার করা হয়েছে। বাকি পাঁচ সদস্য (কোস্টগার্ডের) ‘নিখোঁজ’ রয়েছেন।

এদিকে জাপানের রাষ্ট্রায়ত্ত সম্প্রচারমাধ্যম এনএইচকে’র এক ফুটেজে দেখা গেছে, বিমানটির জানালা এবং এর নিচ থেকে আগুনের শিখা বেরিয়ে আসছে। এসময় রানওয়েতেও আগুন দেখা যায়।

স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এনএইচকে জানিয়েছে, সাপোরো থেকে উড্ডয়ন করা যাত্রীবাহী ওই বিমানটির সঙ্গে রানওয়েতে উপকূলরক্ষী একটি বিমানের সংঘর্ষ হলে এ অগ্নিকাণ্ড ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, এয়ারলাইনটি বলেছে যে, ‘আমরা বর্তমানে ক্ষয়ক্ষতির পরিমাণ মূল্যায়ন করছি।’

জাপান এয়ারলাইন্সের বিমানটি (ফ্লাইট ৫১৬) স্থানীয় সময় বিকেল ৪টায় নিউ চিটোস বিমানবন্দর থেকে ছেড়ে আসে এবং ৫টা ৪০ মিনিটে এটি হানেদা বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।

আগুন নেভাতে ঘটনাস্থলে দমকল বাহিনীর একাধিক ইউনিটকে জড়ো হতে দেখা গেছে টিভি ফুটেজে।

সর্বশেষ খবর