Homeআন্তর্জাতিকমাতৃত্বের স্বাদ দিতে পারলেই ১৭ লাখ টাকা পুরস্কার!

মাতৃত্বের স্বাদ দিতে পারলেই ১৭ লাখ টাকা পুরস্কার!

ভারতের বিহারে একটি প্রতিষ্ঠানে কাজ করে নিঃসন্তান নারীদের সফলভাবে মাতৃত্বের স্বাদ দিতে পারলেই পুরস্কার হিসেবে ১৩ লাখ রুপি (বাংলাদেশি টাকায় ১৬ লাখ ৯৪ হাজার) পাবেন। তবে ‘অল ইণ্ডিয়া প্রেগন্যান্ট জব এজেন্সি’ নামের ভূঁইফোড় প্রতিষ্ঠাটিতে অনৈতিক এই কাজে জড়িত থাকার অভিযোগে আটজনকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ।

রোববার (৩১ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন মতে, ভারতের বিহারের নাওয়াদার এই ভূঁইফোড় সংস্থাটিতে পুরস্কার পেতে একজন পুরুষকে নামেমাত্র ৭৯৯ রুপি জমা দিয়ে নিবন্ধন করতে হবে। পরে তিনি যদি সফলভাবে নিঃসন্তান নারীকে মাতৃত্বের স্বাদ দিতে পারেন তবেই ১৭ লাখ টাকা পুরস্কার হিসেবে পাবেন।

প্রতিষ্ঠানটির নিয়ম অনুযায়ী, নিবন্ধিত পুরুষ তার নিজের পছন্দমত নারী নির্ধারণ করতে পারেন। এজন্য তাকে আগে থেকে একাধিক নিঃসন্তান নারীর ছবি দেখানো হয়। পরে ইচ্ছুক পুরুষের কাছ থেকে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে অতিরিক্ত ৫ থেকে ২০ হাজার রুপি দাবি করা হয়।

প্রতিষ্ঠানটির নিয়ম আছে যে, কোনো কারণে নিবন্ধিত পুরুষ গর্ভধারণ করাতে ব্যর্থ হলেও হতাশ হওয়ার কিছু নেই। তাদের সান্ত্বনা পুরস্কার হিসেবে পাঁচ লাখ রুপি দেয়া হবে।

প্রতিবেদন মতে, এ প্রতিষ্ঠানটির নিবন্ধিত নারীদের বেশিরভাগই বিবাহিত। তাদের স্বামীদের সন্তান উৎপাদনের ক্ষমতা নেই বলেই তারা অনৈতিক সংস্থার ব্যবসার সঙ্গে নিজেদের জড়িয়েছেন।

এ ব্যবসার সঙ্গে জড়িত আটজনকে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। তবে ব্যবসার মূলহোতা মুন্না কুমারকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

সর্বশেষ খবর