Homeরাজনীতিনির্বাচনের পর বিএনপির সংলাপের প্রস্তাব ভেবে দেখবো: কাদের

নির্বাচনের পর বিএনপির সংলাপের প্রস্তাব ভেবে দেখবো: কাদের

পদযাত্রা থেকে বিএনপি পশ্চাৎযাত্রা শুরু করেছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলটির প্রস্তাবিত সংলাপ নির্বাচনের পর ভেবে দেখা হবে।

শনিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি ভোট থেকে সরে গেছে। পদযাত্রা থেকে তারা পশ্চাৎযাত্রা শুরু করেছে। কতটা দেউলিয়া হলে একটা দল এমন কর্মসূচিতে চলে যায়!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি এখন সংলাপের কথা বলছে। আগে নির্বাচন হোক। নির্বাচনের পর ভেবে দেখবো সংলাপ করা যায় কি না।’

দলের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,

স্বাভাবিক আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতার আন্দোলনে গেছে। খবর পাচ্ছি লন্ডন থেকে বার্তা দেয়া হয়েছে গুপ্ত হত্যার। নির্বাচনকে কেন্দ্র করে বিশেষ কোনো ব্যক্তি বা প্রার্থীকে মেরে ফেলার পরিকল্পনা আছে তাদের। বড় নাশকতার দিকে যাচ্ছে তারা।

জনগণকে ভোট দেয়া থেকে বিরত রাখতে বিএনপি লাশ ফেলে আতঙ্ক করার চেষ্টা করবে মন্তব্য করে তিনি বলেন, ‘এই নির্বাচনকে আমরা ব্যর্থ হতে দেবো না। নির্বাচন হবেই।’

মানুষ ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে জানিয়ে কাদের বলেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। বিএনপি যতই অপপ্রচার করুক, মানুষ তাদের কথায় কান দেবে না। ২০২৪ সালে নির্বাচনের মাধ্যমে দেশে নতুন গণতন্ত্রের ধারা শুরু হবে।

ভোটে কেউ সহিংসতা করলে তার দায় আওয়ামী লীগ নেবে না জানিয়ে তিনি বলেন, ‘আইন অনুযায়ী কমিশন যাকে যে শাস্তি দেবে তাতে আমাদের কিছু বলার নেই।’

প্রার্থীদের দায়িত্বশীল আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে ঘিরে বিতর্কে জড়াবে না আওয়ামী লীগ।

Exit mobile version