Homeসর্বশেষ সংবাদস্বতন্ত্রের পক্ষে ভোট চাওয়ায় ৪ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

স্বতন্ত্রের পক্ষে ভোট চাওয়ায় ৪ শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

পটুয়াখালী-৪ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর উঠান বৈঠকে ঈগল প্রতীকে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে কলাপাড়া উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের পক্ষে দফতর সম্পাদক অধ্যাপক ইউসুব আলী এ অভিযোগ করেন।

অভিযুক্ত শিক্ষকরা হলেন- পশ্চিম টিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল শিকদার, উত্তর টিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাচ্চু শরীফ, উত্তর টিয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল শরীফ এবং পূর্ব টিয়াখালী মোল্লাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বপন।

অভিযোগে উল্লেখ করা হয়, অভিযুক্তরা সরকারি চাকরিজীবী হয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ঈগল মার্কার পক্ষে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে বিভিন্ন সভা ও উঠান বৈঠকে অংশগ্রহণসহ বাড়ি বাড়ি গিয়ে নৌকা মার্কায় ভোট না দেয়ার জন্য ভয়ভীতি দেখান ও হুমকি দেন। এছাড়াও  ঈগল মার্কার পক্ষে কাজ না করলে এলাকা ছাড়া করে দেবে, বিদ্যালয়ের কোনো সুযোগ সুবিধা দেয়া হবে না বলেও হুমকি দেয়া হয়। যা নির্বাচনী আচরণবিধির সম্পূর্ণ লঙ্ঘন এবং শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায় উল্লিখিত অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণসহ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে নির্বাচনের দায়িত্ব থেকে অব্যাহতি ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হয়।

কলাপাড়ার সহকারী রিটার্নিং অফিসার ও কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন জানান, সরকারি শিক্ষকদের চাকরি বিধিমালা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের সত্যতা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে।

Exit mobile version