Homeআন্তর্জাতিকবাংলাদেশের নির্দিষ্ট কোনো দলকে সমর্থন করে না ভারত: অরিন্দম বাগচী

বাংলাদেশের নির্দিষ্ট কোনো দলকে সমর্থন করে না ভারত: অরিন্দম বাগচী

সম্প্রতি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের দিল্লি সফরকে ‘ব্যক্তিগত সফর’ বলে উল্লেখ করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী। পাশাপাশি বাংলাদেশের নির্বাচন নিয়ে আগের অবস্থানই স্পষ্ট করে, নির্দিষ্ট কোনো দল কিংবা সরকারকে ভারত সমর্থন করে না বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় শুক্রবার (২৯ ডিসেম্বর) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে উঠে আসে বাংলাদেশ প্রসঙ্গ। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির পক্ষ থেকে ভারতের বিরুদ্ধে বর্তমান সরকারকে প্রকাশ্যে সমর্থনের অভিযোগ তোলা হলেও তা নাকচ করে দেন ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

নির্বাচন অভ্যন্তরীণ বিষয়ে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের ভবিষ্যৎ সে দেশের জনগণই নির্ধারণ করবে। ঘনিষ্ঠ বন্ধু ও সহযোগী হিসেবে বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ভারত সম্মান করে। স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ভারত তার সমর্থন অব্যাহত রাখবে বলেও জানান বাগচী।

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সম্প্রতি নয়াদিল্লি সফর নিয়ে প্রশ্ন করেন আরেক সাংবাদিক। জবাবে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ‘এটি পিটার হাসের ব্যক্তিগত সফর হয়ে থাকতে পারে। এ বিষয়ে ভারত সরকারের কাছে বলার মতো কোনো তথ্য নেই।’

Exit mobile version