Homeআন্তর্জাতিকপাখির মাংস ও ডিম আমদানি নিষিদ্ধ করল কুয়েত

পাখির মাংস ও ডিম আমদানি নিষিদ্ধ করল কুয়েত

বার্ড ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কয়েকটি দেশ থেকে সব ধরনের পাখির মাংস ও ডিম আমদানি নিষিদ্ধ করার সুপারিশ করেছে কুয়েতের খাদ্য নিরাপত্তা কর্তৃপক্ষ।

কুয়েতের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রের ১২টি অঙ্গরাজ্যে এবং ফ্রান্সের মরবিহানে মারাত্মক বার্ড ফ্লুর প্রাদুর্ভাবের কারণে কুয়েত পাখির মাংস এবং ডিম আমদানির ওপর নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত নিয়েছে।

দেশটির পাবলিক অথরিটি ফর ফুড অ্যান্ড নিউট্রিশনের সুপ্রিম কমিটির ফুড সেফটির সেক্রেটারি ইঞ্জিনিয়ার আদেল আল-সুওয়াইত এই সুপারিশ করেন।

কোনো দেশের নাম উল্লেখ না করলেও ওই সব দেশ থেকে সব ধরনের তাজা, ঠাণ্ডা, হিমায়িত এবং প্রক্রিয়াজাত পাখির মাংস এবং ডিম আমদানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করার সুপারিশ করা হয়েছে।

এদিকে গেল সপ্তায় কুয়েতে করোনার ওমিক্রন স্ট্রেইনের উপধরন জেএন.১ শনাক্ত হয়েছে বলে প্রকাশিত হয়েছে। এজন্য দেশটিতে অবস্থানরত সবাইকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

যে কোন সংকট মোকাবিলা করতে সক্ষম বলে কুয়েত সরকারের প্রতি অগাত বিশ্বাস রয়েছে দেশটিতে অবস্থানরত প্রবাসীদের।করোনাভাইরাস মোকাবিলায় ফ্রিতে ভ্যাকসিন বিতরণ করে বিশ্বব্যপী মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছিল কুয়েত। তেমনই আগামীতেও বিভিন্ন সংকট মোকাবিলায় প্রস্তুত দেশটির প্রশাসন।

Exit mobile version