Homeজেলারাজবাড়ীর দুটি আসনেই স্বস্তিতে নেই আওয়ামীলীগের প্রার্থীরা

রাজবাড়ীর দুটি আসনেই স্বস্তিতে নেই আওয়ামীলীগের প্রার্থীরা

মিঠুন গোস্বামী রাজবাড়ী জেলা প্রতিনিধি ।।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে রাজবাড়ীর দুটি আসনের সর্বত্র প্রচার-প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা।তবে সাধারণ ভোটারদের মধ্যে রয়েছে চাপা আতংক।

অন্যদিকে মনোনয়নপত্র জমা দেওয়ার পর থেকেই নির্বাচনী আলোচনায় উঠে এসেছে বিদ্রোহী প্রার্থীরা। কে হারবে, কে জিতবে তা নিয়ে শুরু হয়েছে তর্কবিতর্ক। রাজবাড়ী-১ ও রাজবাড়ী-২ আসনে জমজমাট নির্বাচন হবে আওয়ামী লীগের প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে।

রাজবাড়ী-১ ও রাজবাড়ী-২ আসনে বেশি প্রার্থী এবং দলীয় কোন্দল থাকায় স্বস্তিতে নেই আওয়ামী লীগের প্রার্থীরা। এই দুটি আসনে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে দলীয় মনোনয়নবঞ্চিত প্রার্থীদের কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে।

রাজবাড়ী-১ (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ) আসনে আওয়ামী লীগ মনোনীত ৫ বারের সংসদ সদস্য কাজী কেরামত আলী (নৌকা প্রতিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।এ আসনে তার বিপক্ষে শক্ত অবস্থানের আছেন ৪ বারের উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস (ট্রাক)।এছাড়াও এ আসনে লড়ছে জাতীয় পার্টি মনোনীত এডভোকেট মো. হাবিবুর রহমান বাচ্চু (লাঙ্গল প্রতীক),তৃণমূল বিএনপির প্রার্থী ডি.এম.মজিবুর রহমান (সোনালী আঁশ),স্বতন্ত্র প্রার্থী স্বপন কুমার সরকার (ঈগল) ও স্বতন্ত্র প্রার্থী মান্নান মুসল্লী (ঢেঁকি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছে।

রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী) আসনে আওয়ামী লীগ মনোনীত ৪ বারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: জিল্লুল হাকিম (নৌকা প্রতিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।এ আসনে তার বিপক্ষে শক্ত অবস্থানের আছেন কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক।এছাড়াও এ আসনে জাতীয় পার্টি মনোনীত মো. শফিউল আজম খান (লাঙ্গল প্রতীক),তৃনমূল বিএনপির প্রার্থী এস এম ফজলুল হক (সোনালী আঁশ),জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের প্রার্থী মো. আব্দুল মতিন মিয়া (মশাল), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী (ছড়ি) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছে।

এ নির্বাচনে বিএনপি ও বিএনপি সমমনা দলগুলো না আসায় আওয়ামীলীগ ও শরিক দলের প্রার্থীদের সাথে লড়ছে আওয়ামী লীগের সতন্ত্র প্রার্থীরা।নির্বাচন কমিশন নিরপেক্ষ অবস্থানে থাকায় প্রচার-প্রচারণায় তেমন দেখতে হচ্ছে না স্বতন্ত্র প্রার্থীদের।এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সাংবাদিকদের কাছে আবেগ কণ্ঠে অভিযোগ করতেও শোনা গেছে।তাদের থেকে সতন্ত্র প্রার্থীরাই বেশি সুবিধা পাচ্ছে প্রশাসনের কাছ থেকে।রাজবাড়ী-২ আসনে সতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী হকের (ঈগল) প্রচার- প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগে নৌকার দুই সমর্থকে আটক করে পুলিশ।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ আসনে মোট ৪ লক্ষ ৪ হাজার ১৮১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।যার মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৪ হাজার ২৬০ জন ও নারী ভোটার ১ লক্ষ ৯৯ হাজার ৯১৫ জন।এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৬ জন। রাজবাড়ী-২ আসনে মোট ৫ লক্ষ ২৮ হাজার ৩১৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।যারা মধ্যে পুরুষ ২ লক্ষ ৬৯ হাজার ৪৪৯ জন ও নারী ভোটার ২ লক্ষ ৫৮ হাজার ৮৬৭ জন। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৩ জন।

Exit mobile version