Homeসর্বশেষ সংবাদকেন্দ্রে ভোটার দেখতে চান প্রার্থীরা, দিচ্ছেন প্রতিশ্রুতি

কেন্দ্রে ভোটার দেখতে চান প্রার্থীরা, দিচ্ছেন প্রতিশ্রুতি

ভোটের মাঠে জোট আর স্বতন্ত্রের লড়াইয়ে উত্তাপ। জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণাও। দিনরাত এক করে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। সমর্থকদের স্লোগানে মুখর রাস্তাঘাট, অলিগলি। প্রার্থীদের দেয়া নানান প্রতিশ্রুতির প্রমাণ কাজে দেখতে চান ভোটাররা।

খেলার মাঠের মাশরাফী বিন মোর্ত্তজা এখন ব্যস্ত রাজনীতির মাঠে। নড়াইল-২ আসনে নৌকা নিয়ে লড়ছেন টাইগারদের সাবেক এ অধিনায়ক। তবে নড়াইলের লোহাগড়ায় প্রচারণা চালাতে গিয়ে পেয়েছেন হাঁটুতে ব্যথা। বুধবার (২৭ ডিসেম্বর) সকাল থেকেই নির্বাচনী এলাকায় গণসংযোগে নেমেছেন তিনি।

খুঁড়িয়ে খুঁড়িয়ে হেটেই মাশরাফী সম্পন্ন করেন প্রচারণার কাজ। এলাকাবাসীর দাবি-দাওয়া শুনেন, আশ্বাস দেন সেগুলো পূরণের। লোহাগড়ার প্রত্যন্ত অঞ্চলে যেতে হচ্ছে মাশরাফীকে। যাতায়াতের সুবিধার জন্য চলাফেরা করছেন মোটরসাইকেলে। দীর্ঘ সময় মোটরসাইকেলে পা সোজা রেখে ব্যথা কমানোর চেষ্টা করেছেন মাশরাফী।

খেলার মাঠের অধিনায়ক সাকিব আল হাসানও নিজের নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। চষে বেড়াচ্ছেন গ্রাম-গঞ্জ-পাড়া-মহল্লা। ২২ গজের অলরাউন্ডার ভোটের মাঠেও চার ছক্কা হাঁকাতে শুরু থেকেই প্রচার-প্রচারণায় সরব। মানুষের সুখ দুঃখে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে চাইছেন নৌকায় ভোট।

বুধবার (২৭ ডিসেম্বর) মাগুরা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে জেলা যুবলীগের আয়োজনে নির্বাচনী পথসভায় অংশ নেন সাকিব আল হাসান।

এ সময় তিনি বলেন, জেলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠন কাজ করছে, আমরা নিজেরাও কাজ করছি। সবার সহযোগিতায় ৭ জানুয়ারি ব্যাপক ভোটার উপস্থিতি করা সম্ভব হবে। ৩০ শতাংশ ভোট যুবলীগ এনে দিলেই এনাফ।

এর আগে সকালে মাগুরা পৌরসভার শান্তিবাগে প্রচারণায় গিয়ে এক পথসভায় সাকিব বলেন, ৭ জানুয়ারি নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করে মাগুরার উন্নয়নের সুযোগ দেবেন। আপনাদের সুখে-দুঃখে পাশে থাকতে চাই। আপনাদের জন্য কাজ করতে চাই।

শক্ত প্রতিদ্বন্দ্বিতায় ঢাকার-১ আসন। জটিল সমীকরণে এই সংসদীয় আসনে নৌকা প্রতীকে লড়ছেন বর্তমান সংসদ সদস্য সালমান এফ রহমান। প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টার বিপরীতে লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সালমা ইসলাম।

বুধবার কালে দোহারের দুটি ইউনিয়নের ৬টি নির্বাচনী মতবিনিময় সভায় অংশ নেন সালমান এফ রহমান। এ সময় দোহারের সবচেয়ে বড় সমস্যা পদ্মা নদীর ভাঙন রোধে স্থায়ী সমাধান হচ্ছে বলেও জানান।

তিনি বলেন, ড্রেজিং ছাড়াও নদীভাঙন রোধে ২০০০ কোটি টাকার প্রকল্পে ৩২ কিমি বাঁধ দেয়া হবে। ২০২৪ সালের শেষ দিকে এই প্রকল্প বাস্তবায়নের কথা রয়েছে।

৭ জানুয়ারি সবাইকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘দোহার-নবাবগঞ্জ এলাকার মানুষের আরও একবার সেবা করার সুযোগ চাই। মানুষের জন্য কাজ করে যেতে চাই।’

রাজনৈতিক বৈষম্য ছাড়াই দোহার-নবাবগঞ্জে ভূমি ও গৃহহীনদের জন্য জমি ও ঘর ছাড়াও বিদ্যুৎ দেয়া হয়েছে জানিয়ে দোহার-নবাবগঞ্জের এ স্বপ্নদ্রষ্টা বলেন, তরুণ সমাজের কর্মসংস্থানের লক্ষ্যে নবাবগঞ্জের কাওলাইলে ৩০০০ বিঘার উপরে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও হাইটেক পার্ক করা হচ্ছে।

বাগেরহাট-৩ আসনে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারের নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস আলীর ইজারাদার ঈগল প্রতীকের নির্বচনী প্রচারণায় ভিন্ন আমেজ বইছে। সুষ্ঠু ভোটে বিজয়ী হওয়ার আশা তার।

বিপুল উৎসাহে শীত উপেক্ষা পাবনায় প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ। পাড়া মহল্লা অলিগলি ঘুরে ভোট চান আ.লীগের মনোনীত নৌকার প্রার্থী গোলাম ফারুক প্রিন্স।

দৌড়ে থেমে নেই খুলনার হেভিওয়েট প্রার্থী নৌকা প্রতীকের এস এম কামাল হোসেনও। সকাল থেকেই বিভিন্ন সড়কে পথচারী, ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের কাছে ভোট চান তিনি।

ভোটাররাও থেমে নেই তাদের হিসেবনিকেশে। প্রার্থীরা নানামুখী ইশতেহার দিলেও তাদেরও আছে চাওয়া। কে হাসবেন শেষমেশ বিজয়ের হাসি, এজন্য অপেক্ষা করতে হবে আগামী ৭ জানুয়ারি পর্যন্ত।

১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারণা চালাতে পারবেন তারা। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

যাচাই-বাছাই ও আপিল নিষ্পত্তি শেষে ১৭ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) জানায়, সারাদেশে ২৭টি রাজনৈতিক দলের মোট ১ হাজার ৯০০ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সর্বশেষ খবর