Homeরাজনীতিআওয়ামী লীগের ইশতেহার ঘোষণা করতে হোটেল সোনারগাঁওয়ে শেখ হাসিনা

আওয়ামী লীগের ইশতেহার ঘোষণা করতে হোটেল সোনারগাঁওয়ে শেখ হাসিনা

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার-২০২৪ ঘোষণা করতে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে পৌঁছেছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৭ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে তিনি সোনারগাঁওয়ে পৌঁছান। কিছুক্ষণের মধ্যে হোটেলের গ্র্যান্ড বলরুম থেকে ইশতেহার ঘোষণা করবেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় ইশতেহার তৈরির জন্য দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে মতামত নিয়েছে আওয়ামী লীগ।

ইশতেহার প্রণয়ন কমিটির সদস্যরা জানিয়েছেন, প্রতিশ্রুতি অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে দুর্নীতি প্রতিরোধে বিশেষ পদক্ষেপ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং আর্থিক খাতের সুশাসনের ওপর জোর দিয়ে আসন্ন নির্বাচনের ইশতেহার প্রস্তুত করা হয়েছে।

এর আগে, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ স্লোগানে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছিল আওয়ামী লীগ। তাতে ২০৪১ সালে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ এবং ২১০০ সালে নিরাপদ ব-দ্বীপ পরিকল্পনার রূপরেখা দেয়া হয়।

২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘দিন বদলের সনদ’ নিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছিলেন শেখ হাসিনা। তাতে অঙ্গীকারে ছিল: ২০২১ সালের মধ্যেই ‘ডিজিটাল বাংলাদেশ’ হবে।

Exit mobile version