Homeসর্বশেষ সংবাদশরীয়তপুরে নির্বাচনী সহিংসতা

শরীয়তপুরে নির্বাচনী সহিংসতা

মেহেদী হাসান, শরীয়তপুর ॥

শরীয়তপুর-২ আসনে (নড়িয়া -সখিপুর) নৌকা প্রতীকের প্রার্থী একেএম এনামুল হক শামীমের সমর্থকদের ওপর ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডাঃ খালেদ শওকত আলীর সমর্থকরা হামলা ও নির্বাচনী অফিস ভাংচুর করেছে বলে অভিযোগ উঠেছে। এ সময় নড়িয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লবসহ অন্তত ১০জন আহত হয়েছে।

এ ঘটনায় নড়িয়া থানায় পাল্টাপাল্টি দু’টি মামলা দায়ের করা হয়েছে। নড়িয়া থানা পুলিশ রবিন নামের একজনকে গ্রেফতার করেছে। সোমবার রাতে নড়িয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে নড়িয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লব বেপারী (৩০), সিদ্দিকুর রহমান (৩৫), হৃদয় মীর (৩০), পথচারী আলম দেওয়ান (৩৭), জনি মিয়াকে (৩০) চিকিৎসার জন্য বিভিণœ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা সবাই নৌকা প্রার্থীর সমর্থক বলে জানা গেছে।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মোস্তাফিজুর রহমান ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সোমবার রাতে পাইকপাড়া এলাকায় নৌকা প্রার্থী একেএম এনামুল হক শামীমের নির্বাচনী কার্যালয়ে বসে নড়িয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লব বেপারীসহ বেশ কয়েকজন ছাত্রলীগের নেতাকর্মী নির্বাচনী আলোচনা করছিলেন। এসময় স্বতন্ত্র প্রার্থী ডাঃ খালেদ শওকত আলী তার সমর্থকদের নিয়ে ওই পথ দিয়ে নির্বাচনী প্রচারনা করছিলেন। এ সময় নির্বাচনী কার্যালয়ের সামনে আসলে দু’পক্ষের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা নৌকা প্রার্থীর সমর্থকদের ওপর হামলা চালায় ও অফিসের চেয়ার-টেবিল ভাংচুর করে।

এ ঘটনায় মঙ্গলবার নৌকা প্রতীকের সমর্থক নড়িয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লব বাদী হয়ে ১৪জনকে আসামী নড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। অপর দিকে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আলী আজগর চুন্নু বাদী হয়ে ৬জন কে আসামী করে একটি মামলা দায়ের করেন।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব বলেন, নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা শুনেছি। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

Exit mobile version