Homeখেলাবড়দিনে সালাহ'র আবেগঘন বার্তা

বড়দিনে সালাহ’র আবেগঘন বার্তা

ইসরায়েলের হামলায় প্রতিদিনই প্রাণ হারাচ্ছে অসংখ্য ফিলিস্তিনিরা। গাজায় সোমবারও (২৫ ডিসেম্বর) বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। তাতে মারা গেছে অনেক মানুষ। খ্রিষ্টান ধর্মের সবচেয়ে বড় উৎসবের দিন এক আবেগঘন বার্তা দিয়ে ফিলিস্তিনিদের যন্ত্রণার বিষয়টা ফুটিয়ে তুলেছেন লিভারপুলের ফুটবলার মোহাম্মদ সালাহ।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি সাদাকালো ক্রিসমাস ট্রির ছবি পোস্ট করে সালাহ বিষাদ জানিয়েছেন, যারা প্রাণ হারিয়েছে, যারা স্বজন হারিয়েছে, তাদের কথা যেন তলিয়ে না যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সালাহ লিখেছেন, ‘মধ্যপ্রাচ্যে নৃশংস যুদ্ধ চলছে; বিশেষ করে গাজায় যে মৃত্যু ও ধ্বংসযজ্ঞ চলছে এ বছর আমরা খুবই ভারাক্রান্ত হৃদয় নিয়ে ক্রিসমাস পালন করছি এবং যে মানুষগুলো তাদের প্রিয়জন হারিয়ে আর্তনাদ করছে, সেই পরিবারগুলোর সঙ্গে আমরা ব্যথা ভাগ করে নিচ্ছি। দয়া করে তাদের ভুলে যাবেন না এবং তাদের এই দুর্ভোগের সঙ্গে অভ্যস্ত হয়ে উঠবেন না। মেরি ক্রিসমাস।’

গত ৭ অক্টোবর ইসরাইলে ফিলিস্তিনির স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস নজিরবিহীন হামলা করে। এরপর থেকে গাজায় ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরাইল। দেশটির দাবি, অক্টোবরের ওই হামলায় হামাস এক হাজার ২০০ ইসরাইলিকে হত্যা এবং ২৪০ জনকে জিম্মি করেছে। ইসরাইলের পাল্টা হামলায় ও বোমাবর্ষণে এরই মধ্যে ২০ হাজারের উপরে ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। আর আহত হয়েছেন অন্তত ৫০ হাজার।

হামাস ও ইসরাইলের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর নীরব-ই ছিলেন সালাহ। এরপর তার দেশের জনগণ তার নীরবতা নিয়ে প্রশ্ন তোলে। তবে তার কিছুদিন পরই মুখ খোলেন সালাহ। দ্রুত যুদ্ধ বন্ধের ঘোষণা দেন তিনি। এবার বড় দিনে আবারো ফিলিস্তিনির পক্ষে কথা বললেন মিশরীয় এই তারকা। যদিও তার পোস্টে অনেক ভক্ত সমালোচনা করেছেন।

সর্বশেষ খবর