Homeসর্বশেষ সংবাদভোটের পর নৌকা বিরোধীদের ঠ্যাং ভেঙে ফেলার হুমকি চেয়ারম্যানের

ভোটের পর নৌকা বিরোধীদের ঠ্যাং ভেঙে ফেলার হুমকি চেয়ারম্যানের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিপক্ষে যারা ভোট করবে তাদের আগামী ৭ তারিখের পরে পা ভেঙে দেয়ার হুমকি দিয়েছে পঞ্চগড়-১ আসনের নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার অনুসারী ও সমর্থক নুরুজ্জামান নুরু নামে এক ইউপি চেয়ারম্যান। এরইমধ্যে ইউপি চেয়ারম্যানের হুমকি দেয়ার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) রাতে পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের কাজীরহাট বাজারে নেতাকর্মী ও নৌকা মার্কার সমর্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে নির্বাচনী বক্তব্য দেয়া সময় মাইক্রোফোন হাতে নিয়ে আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান নুরু এসব কথা বলেন।

এ সময় স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও তার কর্মী-সমর্থকদের ইঙ্গিত করে বলেন, ‘যারা নৌকাকে ব্যবহার করে দীর্ঘদিন চলেছে, এখন নৌকার বিরোধিতা করে, এদের চিহ্নিত করে রাখবেন। ৭ তারিখের পরে এই সমস্ত লোককে নৌকার আশপাশে দেখলে প্রয়োজনে তাদের ঠ্যাংগুলো (পা) ভেঙে দেয়া হবে। এদেরকে খন্দকার মোস্তাক বলা হয়। নৌকার পতাকা তলে দীর্ঘদিন ধরে শ্বাসপ্রশ্বাস নিয়েছে এখন নৌকার বাইরে তারা অন্য সূর ধরেছে, তাদের চিহ্নিত করে রাখবেন।

এদিকে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এমন বক্তব্য দেয়ায় এর তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন স্বতন্ত্র ও অন্যান্য প্রার্থীরা।

এ বিষয়ে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, ‘নৌকা মার্কার যে চেয়ারম্যান তিনি যে প্রকাশ্যে হুমকি দিলেন এতে আচরণবিধি লঙ্ঘন হয়েছে। আমি আশাকরি রিটার্নিং অফিসার এর যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন। এতে আমরা যারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছি, আমাদের আস্থা ও বিশ্বাস ফিরে আসবে যে নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ হবে।’

এর আগে গত ২ ডিসেম্বর পঞ্চগড় সদর উপজেলার মানিমাছপুকুরী বাজারে নির্বাচনী প্রচারণা অনুষ্ঠানে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়ার উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম পল্লব এক বক্তব্যে নৌকা মার্কা ও নৌকা মার্কার প্রার্থীর বিপরীতে কেউ স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন করলে সেই সব সমর্থককে হাড়হাড্ডি ভেঙে দেয়ার জন্য নির্দেশ দেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। নির্বাচনকে কেন্দ্র করে এমন বক্তব্যে প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন করায় ৫ ডিসেম্বর নৌকার প্রার্থীকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

হুমকি দেয়া ওই নুরুজ্জামান নুরু পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, অমরখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার অনুসারী ও সমর্থক।

Exit mobile version