Homeসর্বশেষ সংবাদ০২ কেজি বন্য হাতির দাঁতসহ ১জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম

০২ কেজি বন্য হাতির দাঁতসহ ১জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম

ইসমাইল ইমন চট্টগ্রাম প্রতিনিধি র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি কক্সবাজার হতে অবৈধভাবে বন্য হাতির দাঁত সংগ্রহ পূর্বক বিক্রয় এর উদ্দেশ্যে চট্টগ্রাম দিকে নিয়ে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত কাল ২৪ ডিসেম্বর‌ শনিবার ০৩:২০ মিনিটের সময় চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গী বাজার এলাকায় পাঁকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশী করে।
এসময় র‌্যাবের চেকপোষ্ট এলাকা হতে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামি মোঃ শাহনেওয়াজ বাবলু (৩৫), পিতা- মৃত ইদ্রিস, সাং-মেরংলোয়া, থানা-রামু, জেলা-কক্সবাজার’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে দেখানো ও সনাক্ত মতে তার সাথে থাকা একটি ব্যাগের ভিতর হতে ০২ টি বন্য হাতির দাঁত উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার পাহাড়ি এলাকা হতে অবৈধভাবে বিভিন্ন বন্য প্রাণীর চামড়া, হাতির দাঁত সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে সংরক্ষণ পূর্বক চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় উচ্চ মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ০২টি বন্য হাতির দাঁত এর আনুমানিক মূল্য ১ কোটি টাকা।
গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আসামীকে চট্টগ্রাম মহানগরীর কোতোয়লী থানায় হস্তান্তর করা হয়েছে।
Exit mobile version