Homeআন্তর্জাতিকবক্তব্য দেয়ার সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন অধ্যাপক

বক্তব্য দেয়ার সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন অধ্যাপক

মঞ্চে বক্তব্য দেয়ার সময় হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে মারা গেছেন ইন্ডিয়ান ইন্সটিটিউট অব টেকনোলজি (আইআইটি) কানপুর বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক সামির খন্দকার (৫৩)। শুক্রবার (২২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় চত্বরের মঞ্চে সাবেক শিক্ষার্থীদের এক অনুষ্ঠানে ভাষণ দেয়ার সময় তিনি মারা যান।

রোববার (২৪ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, সিনিয়র অধ্যাপক সামির খন্দকার ছাত্র বিষয়ক ডিন এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ছিলেন। শুক্রবার (২২ ডিসেম্বর) তিনি বক্তব্য দেয়ার সময় হঠাৎ মঞ্চে পড়ে গেলে তাকে হাসপাতালে নেয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আইআইটি কানপুরের সাবেক পরিচালক অভয় কারান্দিকর সামিরের আকষ্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘শুক্রবার মঞ্চে বক্তব্য দেয়ার সময় বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেছিলেন তিনি। এ সময় তার মুখ ও শরীর প্রচুর ঘামতে শুরু করে। তবে কী ঘটছে তা কেউ বুঝতে পারার আগেই তিনি মঞ্চে পড়ে যান।’

তিনি আরও জানান, সামির একজন অসাধারণ শিক্ষক এবং গবেষক ছিলেন।

অধ্যাপক সামিরের সহকর্মী জানান, গত পাঁচ বছর থেকে সামিরের কোলেস্টেরলের সমস্যা ছিল। এজন্য তার চিকিৎসা চলছিল।

সামিরের একমাত্র ছেলে প্রভা খন্দকার কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। তিনি দেশে ফেরার পর সামিরের শেষকৃত্য সম্পন্ন করা হবে। এখন তার মরদেহ আইআইটি কানপুরের স্বাস্থ্য কেন্দ্রে রাখা হয়েছে।

Exit mobile version