Homeখেলাহাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে লিভারপুল-আর্সেনাল

হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে লিভারপুল-আর্সেনাল

বড় ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও আর্সেনাল। চলতি মৌসুমে আর্সেনাল আর লিভারপুলের মধ্যে রীতিমতো ইঁদুর-বিড়াল লড়াই চলছে। কখনও অল রেড তোপে, তো পরের ম্যাচ আবার গানার্স শীর্ষে। এই দৌড়ে এবার মুখোমুখি অবস্থান দুদলের।

শনিবার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় অ্যানফিল্ডে মাঠে নামবে লিভারপুল ও আর্সেনাল। ইংল্যান্ডের দুই জায়ান্টের লড়াই যে বাড়তি রোমাঞ্চের হবে, সেটি আর বলার অপেক্ষা রাখে না। লিভারপুলের বিপক্ষে এবার বড়সড় একটা পরীক্ষা অপেক্ষা করছে আর্সেনালের জন্যে। অল রেডদের বিপক্ষে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা ধরে রাখতে পারে কিনা, তাই এখন দেখার বিষয়।

মাত্র এক পয়েন্টের ব্যবধান কমিয়ে আবারও শীর্ষস্থান দখলের লক্ষ্য সালাহ-দিয়াজদের। আর সেজন্যে এই ম্যাচের আগে অনুশীলন, পরিকল্পনায় ব্যস্ত সময় পার করছে ইয়োর্গেন ক্লপের দল। গানারদের বিপক্ষে জিততে সূক্ষ্ণ পরিকল্পনার ছক কষেছেন কোচ ক্লপ। নিজেদের ঘরের মাঠে ম্যাচ হওয়ায় কিছুটা স্বস্তিতে থাকবে দলটা।

তবে ইনজুরি তালিকার দিকে তাকালে হয়তো আতকে উঠবেন কোচ। আলকান্তারা, জটা, ম্যাক অ্যালিস্টারদের চোট ভাবনার বড় কারণ দলের জন্যে। তাদের ঘাটতি পূরণে ডিফেন্সে শক্তি বাড়ানোর পরিকল্পনা কোচের।

এ দিকে অতীত পরিংখ্যান এগিয়ে রাখছে লিভারপুলকেই। ২০২০ থেকে এখন পর্যন্ত মুখোমুখি ১১ দেখায় ছয়বার জয়ের হাসি হেসেছে অল রেড। তিনবার জিতেছে আর্সেনাল আর দুটি ম্যাচে ড্র করেছে দুদল।

জয়ের জন্য পরিকল্পনায় কোনো ঘাটতি রাখতে চায় না আর্সেনালও। যেকোনো মূল্যে টেবিলের শীর্ষস্থান দখলে রাখতে স্কোয়াড গোছাতে ব্যস্ত কোচ আর্তেতা। তবে টিম্বার, পার্তেদের ইনজুরি কিছুটা ব্যাকফুটে রাখবে গানারদের। সেসব পাশে রেখে সাম্প্রতিক জয়ের ছন্দ ধরে রেখে জিততে মরিয়া দলটা।

অতীত পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও ভালো ফর্মে আত্মিবিশ্বাসী আর্সেনাল। প্রতিপক্ষের মাঠে ম্যাচ হওয়ায় কিছুটা কঠিন হতে যাচ্ছে জেসুস-সাকাদের জন্যে। তবে এ ম্যাচ জিতে ২০২৩ সালের শেষটা রাঙ্গাতে চায় দুদলই।

Exit mobile version