Homeখেলাক্রিকেটভারতের টেস্ট দলে রুতুরাজের বদলি ইশ্বরন

ভারতের টেস্ট দলে রুতুরাজের বদলি ইশ্বরন

স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের ভারতীয় দল থেকে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন ওপেনিং ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়। তাঁর পরিবর্তে দলে জায়গা দেওয়া হয়েছে অভিমুন্য ইশ্বরনকে।

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ফিল্ডিংয়ের সময় আঙুলে পাওয়া চোটে রুতুরাজের লাল বলের সিরিজ থেকে ছিটকে পড়ার কথা শুক্রবার বিভিন্ন সংবাদমাধ্যমে আসে। শনিবার বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই।

ইশ্বরন বর্তমানে ভারত ‘এ’ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকাতেই আছেন। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে অভিমন্যু ইশ্বরনের অভিষেকের সম্ভাবনা অবশ্য তেমন একটা নেই। মূলত ‘ব্যাকআপ’ ওপেনার হিসেবে নেওয়া হয়েছে তাকে।

সেঞ্চুরিয়নে আগামী মঙ্গলবার শুরু প্রথম টেস্টে রোহিত শার্মার উদ্বোধনী সঙ্গী হতে পারেন ইয়াসাসবি জয়সওয়াল। গত জুলাই-অগাস্টে ভারতের সবশেষ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকেই আলো ছড়ান তরুণ এই ব্যাটসম্যান।

প্রিটোরিয়ায় ভারত দলের নিজেদের মধ্যে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন অপরাজিত ৬১ রান করেন ইশ্বরন। টেস্ট দলে শেষ মুহূর্তে কোনো পরিবর্তন না এলে তিনি ভারত ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টে খেলবেন বলে ধারণা করা হচ্ছে। এই ম্যাচও শুরু হবে মঙ্গলবার। কেপ টাউনে দ্বিতীয় টেস্ট শুরুর আগে আবার জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

২৮ বছর বয়সী এই ক্রিকেটার আগেও কয়েক দফা অন্যদের চোটে ভারত টেস্ট দলে ডাক পেয়েছিলেন। তবে কখনও খেলার সুযোগ পাননি। এখন পর্যন্ত ৮৮টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৭.২৪ গড়ে তার রান সাড়ে ৬ হাজার। সেঞ্চুরি আছে ২২টি, ফিফটি ২৬টি। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ২৩৩।

সর্বশেষ খবর