Homeআন্তর্জাতিকইসরাইলি জাহাজে ড্রোন হামলা

ইসরাইলি জাহাজে ড্রোন হামলা

ভারত মহাসাগরে একটি ইসরাইলি বাণিজ্যিক জাহাজ বা ট্যাঙ্কারে ড্রোন হামলা চালানো হয়েছে। এতে জাহাজটির বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ খবর জানিয়েছে এএফপি।

প্রতিবেদন মতে, ব্রিটিশ সেনাবাহিনীর ইউনাইটেড মেরিটাইম ট্রেড অপারেশনস ও সমুদ্র নিরাপত্তা সংস্থা আমব্রে জানিয়েছে, শনিবার (২৩ ডিসেম্বর) এ ড্রোন হামলার ঘটনা ঘটে।

এই দুই সংস্থা আরও জানিয়েছে, লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজটি রাসায়নিক বহন করছে। ড্রোন হামলায় এর কিছু কাঠামোগত ক্ষয়ক্ষতি হয়েছে। জাহাজটির ভারতে যাওয়ার কথা রয়েছে।

তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও জানা যায়নি। কোনো গোষ্ঠীই এখনও এর দায় স্বীকার করেনি। এর আগে গত মাসে ভারত মহাসাগরে একইভাবে ইসরাইলি একটি কার্গো জাহাজে ড্রোন হামলার ঘটনা ঘটে।

ওই হামলার পেছনে ইরানের হাত ছিল বলে সন্দেহ করা হয়। এদিকে লোহিত সাগরেও একইভাবে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হচ্ছে। গত কয়েক সপ্তাহে ইসরাইলের একাধিকার জাহাজে হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহী গোষ্ঠী।

ফিলিস্তিনের গাজায় আগ্রাসনের জবাবে এসব হামলা করা হচ্ছে বলে জানিয়েছে হুতি। একই সঙ্গে হামলা অব্যাহত রাখার ঘোষণাও দিয়েছেন গোষ্ঠীটির নেতারা।

Exit mobile version