Homeজাতীয়‘সন্তানসহ অঙ্গার মায়ের ছবি দেখলে ডুকরে কান্না আসে’

‘সন্তানসহ অঙ্গার মায়ের ছবি দেখলে ডুকরে কান্না আসে’

নির্বাচন ঠেকাতে হরতাল সমর্থনকারীদের দেয়া আগুনে বুকে জড়ানো সন্তানসহ মায়ের মৃত্যুর ছবি দেখলে মানুষমাত্রই ডুকরে কান্না আসে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকের সঙ্গে আলাপকালে সমসাময়িক বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চলন্ত ট্রেনে আগুন দিয়ে বুকে জড়ানো সন্তানসহ মা-কে যারা অঙ্গার করেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এ ধরনের ছবি দেখলে যারা মানুষ, তাদের হৃদয় বিচলিত হয়ে ওঠে, তাদের বুক থেকে ডুকরে কান্না বেরিয়ে আসে। মানুষমাত্রই এমনটা হবে। তবে যারা অমানুষ, যারা জানোয়ার, তারাই এসব ঘটনা ঘটাতে পারে। যারা এ কাণ্ড ঘটিয়েছে, নিরাপত্তা বাহিনী তাদের খুঁজে বের করবে।

দেশবাসী মুখ ফিরিয়ে নেয়ায় বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করছে না মন্তব্য করে তিনি বলেন, ক্রমাগত কর্মসূচি দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছেন বিএনপি নেতারা। নির্বাচন যাতে না হয়, সেই পরিস্থিতি তৈরি করতে চাচ্ছেন তারা। ২৮ অক্টোবর থেকে তারা একের পর এক নাশকতা করছে। আগুন দিয়ে বাসচালকের সহকারীকে পুড়িয়ে মেরেছে। রেললাইন উপড়ে ফেলে দিয়ে মানুষ হত্যা করেছে। আবার ট্রেনে আগুন দিয়ে চারজনকে মেরেছে। শত শত মানুষ দুর্ঘটনায় পড়ার শঙ্কা থেকে যাচ্ছে, যদিও আল্লাহই রক্ষা করছেন।

২০১৪ ও ২০১৫ সালেও বিএনপি এমন নাশকতা করছে স্মরণ করিয়ে দিয়ে আসাদুজ্জামান খান বলেন, নির্বাচন এলেই নাশকতায় মেতে ওঠে বিএনপি। বিগত দুটি নির্বাচনের সময়ও তারা সারা দেশে নাশকতা করেছে। আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করেছে, সম্পদ ধ্বংস করেছে। এখন একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। সরকার বদলানোর একমাত্র উপায় জনগণের ম্যান্ডেট। মানে নির্বাচন করা। সে জন্য আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি।

সর্বশেষ খবর