Homeখেলাদ্বিতীয় টেস্টের স্কোয়াডে পরিবর্তন আনল অজিরা

দ্বিতীয় টেস্টের স্কোয়াডে পরিবর্তন আনল অজিরা

ষষ্ঠবারের মতো বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটাও দারুণভাবে শুরু করেছে অস্ট্রেলিয়া। পার্থ টেস্টে পাকিস্তানকে রীতিমতো গুড়িয়ে দিয়েছে স্বাগতিক ক্যাঙ্গারুরা। বাবর আজমকে সরিয়ে নতুন অধিনায়ক শান মাসুদের অধীনে খেলতে গিয়ে শুরুতেও বড় হারের ধাক্কা খেয়েছে পাকিস্তান। মেলবোর্নে বক্সিং ডে টেস্টেই সিরিজ নিশ্চিত করতে মরিয়া অস্ট্রেলিয়া। তাই বেশ আগেভাগেই দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে।

বড়দিনের পরের দিনকেই বলা হয় বক্সিং ডে। এদিন টেস্ট খেলাটা অজিদের ঐতিহ্য। এবারের বক্সিং ডেতেই মেলবোর্নে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান দ্বিতীয় টেস্ট। সেই টেস্ট শুরুর এক সপ্তাহেরও বেশি বাকি থাকলেও স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। পার্থ টেস্টের স্কোয়াডের সঙ্গে অবশ্য খুব বেশি পার্থক্য এই টেস্টের স্কোয়াডে নেই। সেই সদস্যের স্কোয়াড থেকে শুধু তরুণ পেসার ল্যান্স মরিস বাদ পড়েছেন। ১৩ সদস্যের দলে জায়গা ধরে রেখেছেন লাল বলে বিদায়ী সিরিজ খেলতে নামা ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর বিগ ব্যাশের জন্য মরিসকে ছেড়ে দেওয়া হয়েছে। অবশ্য প্রথম টেস্টের একাদশে স্টার্ক-কামিন্স-হ্যাজলউড ত্রয়ী থাকায় মরিসকে খেলানোর প্রয়োজন বোধ করেনি দল। মরিসের জায়গায় এই টেস্টের স্কোয়াডে ডাকা হয়েছে স্কট বোল্যান্ডকে। এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘ল্যান্সকে (মরিস) আপাতত ছেড়ে দেওয়া হয়েছে, তবে গ্রীষ্মের টেস্ট ফরম্যাটের জন্য তাকে দৃঢ়ভাবে বিবেচনা করা হচ্ছে। এছাড়া পার্থ টেস্টে দারুণ পারফর্ম করা স্কোয়াডটিই এই টেস্টেও রাখা হয়েছে।’

বেনো-কাদির তিন টেস্টের সিরিজের শেষ টেস্টটি হবে সিডনিতে, যেটি ডেভিড ওয়ার্নারের ঘরের মাঠ। এই টেস্ট দিয়েই টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন অজিদের ইতিহাসের অন্যতম সেরা এই ওপেনার। সিডনিতে তাকে বিদায় দিতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিএ, যা ঠিক মেনে নিতে পারেননি ওয়ার্নারের এক সময়ের সতীর্থ মিচেল জনসন। সিরিজ শুরুর আগে থেকেই সিএ’র সমালোচনায় সরব সাবেক পেসার জনসন। তবে বোর্ড ও প্রধান নির্বাচক জর্জ বেইলি এই অভিজ্ঞ ওপেনারের পাশেই আছেন।

উল্লেখ্য, পার্থে সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানকে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। মূলত প্রথম ইনিংসে অজিরা রানের পাহাড় গড়ার পরেই হেরে বসেছে পাকিস্তান। যে রান পাহাড় গড়ার পথে দারুণ এক শতক হাঁকিয়েছেন ডেভিড ওয়ার্নার। তবে দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে পারেননি তিনি।

সর্বশেষ খবর