Homeসর্বশেষ সংবাদকোটচাঁদপুরে শহীদ বুদ্ধি জীবী দিবস পালিত

কোটচাঁদপুরে শহীদ বুদ্ধি জীবী দিবস পালিত

আব্দুল্লাহ বাশার, কোটচাঁদপুর(ঝিনাইদহ) প্রতিনিধি।।
১৯৭১ সালের ১৪ ডিসেম্বর ছিলো একটি বিবিশিখা ময়দিন। এই দিনে বাঙালি জাতিকে মেধাশূন করারা জন্য নির্মম ভাবে বর্বরচিত হামলা চালিয়ে পাকিস্তানি হানাদার বাহিনী নীর বিচারে গুলি করে বুদ্ধিজীবীদের হত্যা করে শহীদ করেছিলো।সে সময় পাকিস্তানি হানাদার আলবদর রাজাকারে হাত থেকে রক্ষা পায়নি শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলী,আইনজীবী সহ অনেকে।
হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বরণ করে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি। এক মিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে বৃহস্পতিবার (১৪) ডিসেম্বর সকালে ঝিনাইদহের কোটচাঁদপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে অফির্সাস ক্লাব  মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার উছেন মে।
বুদ্ধি জীবী দিবসের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক মুক্ত যোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন, উপজেলা  মহিলা ভাইস চেয়ারম্যান পিংকি খাতুন মডেল থানার তদন্ত ওসি জগন্নাথ চন্দ্র, উপজেলা প্রকৌশলী মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রমিজ উদ্দিন তপু,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, কৃষি অফিসার রাজিবুল হাসান, মৎস্য অফিসার সঞ্জয় কুমার, সমাজ সেবা অফিসার জহুরুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা শিলা বেগম, এলাঙ্গী ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান খান, সাফদারপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মান্নান, কুশান ইউনিয়ন চেয়ারম্যান শাহরুজ্জামান সবুজ, দোড়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল জলিল বিশ্বাস, বলুহর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম, কোটচাঁদপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বাশার প্রমুখ। আনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তানিয়া সুলতানা। সে সময় উপস্থিত ছিলেন বীর মুক্তি যোদ্ধা, শিক্ষক, ছাত্র ছাত্রী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ। শেষে শহীদের রুহের মাগফেরাত কামনা বিশেষ মোনাজাত করা হয়।
Exit mobile version