Homeসর্বশেষ সংবাদ৫ মিনিট মিছিল করেই হাওয়ায় মিলে যান রিজভী: তথ্যমন্ত্রী

৫ মিনিট মিছিল করেই হাওয়ায় মিলে যান রিজভী: তথ্যমন্ত্রী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রসঙ্গ তুলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তিনি গুপ্তস্থান থেকে প্রতিদিন প্রেস ব্রিফিং করেন। মাঝে মধ্যে ভোরে কিংবা মধ্যরাতে তাকে রাস্তায়ও দেখা যায়। আচমকা ৫-১০ মিনিটের জন্য মিছিল করে আবার হাওয়ায় মিলে যান।

বুধবার (১৩ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

রেললাইন কাটা, গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ানো কোন রাজনীতি জানতে চেয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন,

মঙ্গলবার দিনগত রাতে গাজীপুরে রেললাইনের ২০ ফুট কেটে দেয়া হয় এবং এতে ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় একজন যাত্রী নিহত হয়েছেন, অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন এবং ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। রাজধানীতে কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে। তাদের তথাকথিত অবরোধ ঘিরে এ পর্যন্ত ৩৫০টি যানবাহনে আগুন দেয়া হয়েছে, সাতজন মানুষ নিহত হয়েছেন এবং বহু মানুষ আগুনে দগ্ধ হয়েছেন। তাদের অপরাজনীতি চিরদিনের জন্য বন্ধ হওয়া দরকার।

সন্ত্রাসীদের বিচার নিয়ে মন্ত্রী বলেন, অবশ্যই অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং যারা মনে করছেন, রেল লাইন কেটেছে পুলিশ তাদের খুঁজে পাবে না, কিন্তু পুলিশ অবশ্যই তাদের খুঁজে বের করবে। তাদের বিরুদ্ধে মামলা এবং আইনগত ব্যবস্থাও নেয়া হবে।

জাতীয় পার্টির সঙ্গে আলোচনার প্রশ্নে হাছান মাহমুদ বলেন,

জাতীয় পার্টির মহাসচিব এরই মধ্যে স্পষ্ট করেছেন, তারা নির্বাচন করতেই মনোনয়নপত্র জমা দিয়েছেন। আমিও বিশ্বাস করি, তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ভালো ফল পাবেন। জাতীয় পার্টি গণতন্ত্র ও সংবিধানকে রক্ষার জন্য আমাদের সহযোগী হিসেবে কাজ করেছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আজকের পরিস্থিতিতেও দলটি আগের মতোই আমাদের সহযোগী হিসেবে কাজ করবে।

বিএনপির সমমনা ছোট দলের নির্বাচনবিরোধী উসকানিমূলক বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ব্যাঙ অনেক ছোট হলেও আওয়াজ অনেক বড়। আমাদের রাজনীতিতেও কিছু দল আছে ঠিক ব্যাঙের মতো। এরা নানা ধরনের কথা বলে।

সর্বশেষ খবর