Homeরাজনীতিরাজনীতির মাঠে ফখরুল থাকলে ভালো লাগতো: কাদের

রাজনীতির মাঠে ফখরুল থাকলে ভালো লাগতো: কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মিস করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আইনের কারণেই বিএনপি মহাসচিব এখন দৃশ্যপটে নেই। কাজেই তাকে মিস করি এমন বলব না, তবে মাঠে থাকলে ভালো লাগতো।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি গুপ্ত হামলা, গুপ্তহত্যা করছে। বিএনপি ও তাদের দোসররা বাসে-ট্রেনে আগুন দেয়। তারা ৭ জানুয়ারির নির্বাচন বানচালের চেষ্টা করছে। তাদের গুপ্ত মিছিলের কোনো মূল্য নাই। এগুলো আমরা দেখেও না দেখার ভান করছি। রাজনীতির মাঠে ফখরুল থাকলে ভালো লাগতো। রাজনীতির মাঠে প্রতিদ্বন্দ্বী হিসেবে ফখরুলের জবাব-পাল্টা জবাব দিতে ভালো লাগে। এখন সেটা অনুপস্থিত। থাকলে ভালো লাগতো।’

বিএনপির মির্জা ফখরুলকে মিস করেন কিনা- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘কথাবার্তার সুস্থ প্রতিযোগিতায় গণতন্ত্রই লাভবান হয়। আইনের কারণেই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল এখন দৃশ্যপটে নেই। কাজেই তাঁকে মিস করি এমন বলবো না। তবে থাকলে ভালো লাগতো।’

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরে ট্রেনে নাশকতা। এটি নির্বাচনবিরোধী ষড়যন্ত্র। রেলের নাশকতা ও আগুন-সন্ত্রাস করে তারা দেশে কোন্ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়? এটিই প্রশ্ন। বিএনপি ও তার দোসররা নাশকতার মাধ্যমে নির্বাচন বানচাল করতে চায়। আমরা সতর্ক পাহারা জোরদার করছি।

আগামী নির্বাচন আমাদের সফল করতে হবে; শান্তিপূর্ণ করতে হবে, ব্যাপক ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে হবে। দেশের মানুষকে ভয়ভীতির মধ্যে রাখতে বিএনপি ও তার দোসররা চক্রান্ত করছে। তারা যতই ষড়যন্ত্র করুক, মানুষ নির্বাচনমুখী। গ্রামগঞ্জে ভোটাররা উৎসবমুখর পরিস্থিতির মধ্যে রয়েছে।

সর্বশেষ খবর