Homeসর্বশেষ সংবাদআপীলে প্রার্থিতা ফিরে পেলেন কৃষকলীগ নেতা নুরে আলম সিদ্দিকী হক

আপীলে প্রার্থিতা ফিরে পেলেন কৃষকলীগ নেতা নুরে আলম সিদ্দিকী হক

মিঠুন গোস্বামী, রাজবাড়ী প্রতিনিধি।।
রাজবাড়ী-২(পাংশা, কালুখালী, বালিয়াকান্দি) সংসদীয় আসনে নির্বাচনের জন্য স্বতন্ত্র প্রার্থিতা ফিরে পেয়েছেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকাস্থ রাজবাড়ী জেলা সাংবাদিক সমিতির সভাপতি নুরে আলম সিদ্দিকী হক।
বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে নির্বাচন কমিশনের আপিল বিভাগ স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী নুরে আলম সিদ্দিকী হক এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
এর আগে বিধি অনুযায়ী সংশ্লিষ্ট আসনের ১ শতাংশ ভোটারের জমাকৃত সই ত্রুটিপূর্ণ থাকায় গত সোমবার (৪ ডিসেম্বর) রাজবাড়ী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবু কায়সার খান তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।
বিষয়টি নিশ্চিত করে নুরে আলম সিদ্দিকী হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার জাতীয় সংসদ নির্বাচনকে উৎসব মুখর করতে দলের যে কারও প্রার্থী হওয়ার বিষয়টি উন্মুক্ত করে দিয়েছেন। এ কারণে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কিন্তু তার প্রার্থিতা বাতিলের খবরে রাজবাড়ী-২ (পাংশা কালুখালী, বালিয়াকান্দির) মানুষ হতাশ হয়ে পড়েছিল। তাদের অনুপ্রেরণায় ইসিতে আপীল আবেদনের ফলে প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন। আমার থেকেও নির্বাচনী এলাকার মানুষ বেশি আনন্দিত হয়েছেন। ভোটারদের সঙ্গে নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েও আসনটি নেত্রীকে উপহার দিতে পারবেন বলে তিনি।
নুরে আলম সিদ্দিকী হক আরও বলেন, ইতিপূর্বে উপজেলা পরিষদের দু’টি নির্বাচনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ও সাধারণ, তৃনমূলের নির্যাতিত, নিপিড়িত নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন বলে শতভাগ আশাবাদী।
জানা গেছে,স্বতন্ত্র প্রার্থী কতৃক ১% সমর্থন সূচক তালিকা হতে নির্বাচন কমিশন কর্তৃক দৈবচয়নের ভিত্তিতে প্রদত্ত ১০ জন ভোটারের তথ্য যাচাই-বাছাইয়ে নুরে আলম সিদ্দিকী হকের ৪ জন ভোটারের সমর্থনের তথ্যের গরমিল পাওয়া যায়।যার ফলে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিলো।
Exit mobile version