Homeসর্বশেষ সংবাদ৩৩৮ থানার ওসি বদলির অনুমোদন দিল ইসি

৩৩৮ থানার ওসি বদলির অনুমোদন দিল ইসি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশে ৩৩৮ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলির অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে বুধবার (৬ ডিসেম্বর) ৩৩৮ থানার ওসিকে বদলির জন্য নির্বাচন কমিশনের কাছে অনুমতি চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানান, কমিশনের নির্দেশনা অনুযায়ী দেশের বেশিরভাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদেরকে বদলি করা হবে।

গত ৩০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে ওসিদের বদলির নির্দেশনা পাঠিয়েছিলেন ইসির উপসচিব মো. মিজানুর রহমান।

ইসি জানায়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি চাকরিকাল সম্পন্ন হয়েছে তাদের অন্য জেলায়/অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন। এ অবস্থায় উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশিত হয়ে বিনীত অনুরোধ করা হলো।

পরে ৫ ডিসেম্বরের মধ্যে বদলির সময়সীমা বাড়িয়ে ৮ ডিসেম্বর করে নির্বাচন কমিশন।

Exit mobile version