Homeরাজনীতিওবায়দুল কাদেরের প্রশ্নে, পাল্টা জবাব দিলেন চুন্নু

ওবায়দুল কাদেরের প্রশ্নে, পাল্টা জবাব দিলেন চুন্নু

ক্ষমতাসীন দলের সাধারণ ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে-জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আওয়ামী লীগকে বিরোধী দলে দিয়ে ক্ষমতায় যেতে চাই। আর জোট বা মহাজোট নয়, লাঙল নিয়েই যুদ্ধ করা হবে আসন্ন সংসদ নির্বাচনে।

বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর বনানীতে দলের চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা তিনি।

এককভাবে ৩০০ আসনে নির্বাচনে লড়াইয়ের ঘোষণার পর থেকে প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টির নেতাকর্মীরা। তবে আওয়ামী লীগ নেতাদের মন্তব্যের পর আলোচনায় এখন জোটের বিষয়। আবার এসবের মধ্যেই আসন ভাগাভাগি নিয়ে আজ ক্ষমতাসীনদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছে দলটি।

জাতীয় পার্টি মহাজোটে থাকছে কী না এমন প্রশ্নের-জবাবে মহাসচিব স্পষ্ট জানিয়ে দিয়েছেন,

জোটগত নির্বাচন করার আর কোনো সুযোগ নেই। আওয়ামী লীগকে বিরোধী দলে দিয়ে, ক্ষমতায় যেতে চাই। আর জোট মহাজোট নয়, লাঙল নিয়েই যুদ্ধ করবে জাতীয় পার্টি।

সম্প্রতি  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন জাতীয় পার্টিকে শক্তশালী বিরোধী দল হিসেবে দেখতে চায় তারা। এমন মন্তব্যের জবাবে জাপা মহাসচিব জানান,

সরকার গঠন করে আওয়ামী লীগকেও শক্তিশালী বিরোধী দল হিসেবে দেখতে চাই। ভাটাররা  যদি ভোট কেন্দ্র আসতে পারেন, এ রকম নিশ্চিয়তা যদি থাকে, তাহলে আমার মনে হয়, বাংলাদেশে ভোটের বিপ্লব হয়ে যাবে। তাহলে দেখা জাতীয় পাটি ক্ষমতায় আর আওয়ামী লীগ বিরোধীদলে।

এদিকে আসন ভাগাভাগি নিয়ে এখনও কোনো কথা হয়নি জানিয়ে জাপা মহাসচিব আরও বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে যোগাযোগ করলেও, এখনও কোনো বৈঠক হয়নি। প্রধানমন্ত্রীর সাথে কোনো সাক্ষাৎ হয়নি। আওয়ামী লীগের পক্ষ থেকে ফোন এসেছে, বর্তমান নির্বাচন পরিস্থিতি নিয়ে কথা বলতে চায়। আসন ভাগাভাগি নিয়ে কোনো কথা হয়নি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যেহেতু বড় দল, আমরা তাদের সাথে আজ সন্ধ্যার পর কথা বলবো। আজকে সন্ধ্যার বৈঠকে চেয়ারম্যান যাবেন না, কো-চেয়ারম্যান এবং আমি যাবো। প্লেস ঠিক হয়নি। কোনো প্রস্তাব যদি আওয়ামী লীগ দেয়, আলোচনা করে আমরা কী সিদ্ধান্ত নেব, পরে জানানো হবে।

এদিন সন্ধ্যার পর আওয়ামী লীগ নেতাদের সাথে আলোচনায় বসবেন দলের মহাসচিব এবং কো-চেয়ারম্যানরা তারপরই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত জাপার।

সর্বশেষ খবর