Homeসর্বশেষ সংবাদকাঁচপুরে আন্তঃজেলা বাস টার্মিনালের কাজ কবে শেষ, জানালেন তাপস

কাঁচপুরে আন্তঃজেলা বাস টার্মিনালের কাজ কবে শেষ, জানালেন তাপস

নারায়ণগঞ্জের কাঁচপুরে ঢাকা নগর আন্তঃজেলা প্রান্ত বাস টার্মিনালের নির্মাণ কাজ আগামী বছরের মাঝামাঝি সময়ে শেষ হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৬ ডিসেম্বর) সকালে কাঁচপুরে টার্মিনালটির নির্মাণ কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মেয়র শেখ ফজলে নূর তাপস আরও জানান, ইতিমধ্যে মাটি ভরাটসহ প্রকল্পটির পঞ্চাশ শতাংশ কাজ শেষ হয়েছে। বাকি কাজগুলো নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হবে। রাজধানী ঢাকাকে যানজটমুক্ত করতে সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনালকে নারায়ণগঞ্জের কাঁচপুরে স্থানান্তরের সিদ্ধান্ত নেয় সরকার।

মেয়র শেখ ফজলে নূর তাপস জানান, পর্যায়ক্রমে টার্মিনালের চারপাশে সীমানা প্রাচীর ও বাস পার্কিংয়ের ডিপোসহ অন্যান্য অবকাঠামোর নির্মাণ কাজ করা হবে। টার্মিনালটি চালু হলে এখান থেকেই চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৬টি জেলার বাস নির্বিঘ্নে চলাচল করবে। ফলে রাজধানীর যানজট নিরসনসহ যাত্রীসেবারমানও উন্নত হবে।

তিনি আরও বলেন, মানসম্মত যাত্রীসেবার পাশাপাশি আধুনিক সুযোগ-সুবিধাও থাকবে এই টার্মিনালে। যানজটের ভোগান্তি থেকে রেহাই পাবেন ঢাকা ও আশপাশের এলাকার বাসিন্দারা। আর সায়েদাবাদ হবে আন্তঃনগর বাস টার্মিনাল। এটিকেও সংস্কার করে আধুনিকায়ন করার কথা জানান ঢাকা দক্ষিণের সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস।

রাজধানী ঢাকাকে যানজটমুক্ত করতে সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনালটি কাঁচপুরে স্থানান্তর করায় নারায়ণগঞ্জে যানজট সৃষ্টি হবে কিনা এমন প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, এখানে এর কোনো প্রভাব পড়বে না। এ বিষয়টি চিন্তা-ভাবনা করেই কয়েকটি পরিকল্পনা নিয়ে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিজস্ব অর্থায়নে সড়ক ও জনপথ বিভাগের সাড়ে ১২ একর জমির ওপর এই বাস টার্মিনালটি নির্মাণ করা হচ্ছে।

গত ৯ আগস্ট কাঁচপুরে টার্মিনালটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়। প্রায় চার মাস পর বুধবার সকালে টার্মিনালটির নির্মাণ কাজ পরিদর্শনে আসেন ঢাকা দক্ষিণের সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস। নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে জানতে সড়ক বিভাগসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তিনি।

Exit mobile version