Homeআন্তর্জাতিকচিকেন বিরিয়ানি থেকে ‘চিকেন’ হাওয়া, ক্ষুব্ধ দম্পতির মামলা!

চিকেন বিরিয়ানি থেকে ‘চিকেন’ হাওয়া, ক্ষুব্ধ দম্পতির মামলা!

রাতের খাবারের জন্য রেস্তোরাঁয় চিকেন বিরিয়ানি কিনতে গিয়েছিলেন এক দম্পতি। দেড়শ রুপি দিয়ে বিরিয়ানি কিনে নিয়ে আসেন বাড়িতে। কিন্তু খাবারের প্যাকেট খুলে দেখেন, তাদের যে খাবার দেয়া হয়েছে তাতে মাংস নয়, আছে শুধু ভাত। এ ঘটনায় ক্ষুব্ধ হয়েই আদালতের দ্বারস্থ হন ওই দম্পতি।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের বেঙ্গালুরু শহরে। টাইমস অব ইন্ডিয়া, আনন্দবাজারসহ ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমে এ খবর জানানো হয়।

জানা গেছে, বেঙ্গালুরুর নাগারাভাবি এলাকার বাসিন্দা কৃষ্ণাপ্পার বাড়িতে রান্নার গ্যাস না থাকার তিনি ও তার স্ত্রী একটি রেস্তোরাঁয় যান বিরিয়ানি কিনতে। রেস্তোরাঁয় না খেয়ে খাবারটি প্যাকেটে করে বাড়ি নিয়ে আসেন তারা।

কিন্তু বাড়িতে এসে সেই প্যাকেট খুলেই হতবাক হয়ে যান। কারণ সেখানে বিরিয়ানি আছে ঠিকই, কিন্তু এক টুকরো মাংসও নেই।

এ ঘটনার পরপরই অবশ্য ওই দম্পতি রেস্তোরাঁর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেননি। তারা প্রথমে ওই রেস্তোরাঁ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন এবং তাদের খাবার বদলে দিতে বলেন। পরে সেই খাবার বদলে দেয়ার আশ্বাসও দেন রেস্তোরাঁর প্রতিনিধি। ভুলবশত এমনটি হয়েছে দাবি করলেও, শেষ পর্যন্ত খাবার আর বদলে দেয়া হয়নি।

খাবারের জন্য অপেক্ষা করতে করতে ওই দম্পতি যে ‘মানসিক চাপের’ মধ্যে দিয়ে গেছেন, সে কথা জানিয়েই এরপর আদালতের দ্বারস্থ হন তারা। মামলা করেন রেস্তোরাঁটির বিরুদ্ধে। ৩০ হাজার রুপি ক্ষতিপূরণও দাবি করেন।

সম্প্রতি সেই মামলাটি জিতেছেন তারা। তবে ক্ষতিপূরণ হিসেবে পেয়েছেন এক হাজার রুপি। আদালত অবশ্য রেস্তোরাঁটিকে নির্দেশ দিয়েছেন, ওই দম্পতিকে সেদিনের বিরিয়ানির দামও ফিরিয়ে দিতে।

সর্বশেষ খবর