Homeআন্তর্জাতিকফিলিপিন্সে বোমা বিস্ফোরণে নিহত ৩

ফিলিপিন্সে বোমা বিস্ফোরণে নিহত ৩

ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলে ক্যাথলিক খ্রিস্টানদের একটি জমায়েতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩ জন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এবিসি নিউজের প্রতিবেদন মতে, রোববার (৩ ডিসেম্বর) সকালে ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলীয় মারাউই শহরে একটি বিশ্ববিদ্যালয় জিমনেসিয়ামে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা ঘটে।

প্রতিবেদন মতে, সকালে মারাউই শহরে মিন্দানাও স্টেট ইউনিভার্সিটির একটি জিমনেসিয়ামে ওই প্রার্থনা সভা চলছিল। সেই সময় বিস্ফোরণ ঘটে।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা প্রধান তাহা মান্দানগান জানান, বিস্ফোরণের পর প্রার্থনা সভায় অংশগ্রহণকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা দিশেহারা হয়ে এদিক-ওদিক ছোটাছুটি করতে শুরু করেন।

মান্দানগান আরও জানান, এ ঘটনায় তিনজন নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ বলে অভিহিত করেছেন এই নিরাপত্তা কর্মকর্তা।

এপিকে এক সাক্ষাৎকারে মান্দানগান বলেন, ‘এটা স্পষ্টতই সন্ত্রাসী কর্মকাণ্ড। এটা দুইজনের মধ্যকার মারামারির মতো সাধারণ ঘটনা নয়।’ বিস্ফোরণের পরপরই একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তারা তৎক্ষণাৎ ঘটনাস্থল ঘিরে ফেলে এবং প্রাথমিক তদন্ত শুরু করে।

সর্বশেষ খবর