Homeবিনোদনপ্রস্তুত সালমান, নামছেন নতুন ব্যবসায়

প্রস্তুত সালমান, নামছেন নতুন ব্যবসায়

তিন দশকেরও বেশি সময় ধরে বলিপাড়ায় রাজত্ব করছেন সালমান খান। তবে শেষ কিছু সিনেমায় ব্যর্থ হয়েছেন ভাইজান। আর সেই ব্যর্থতা কাটিয়ে আবারও ‘টাইগার ৩’ সিনেমার মধ্য দিয়ে সাফল্য হাসিল করেছেন তিনি। আর এই খুশিতেই নতুন ঘোষণা দিয়েছেন সালমান খান।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে সালমান খান বলেন, দেশে (ভারতে) থিয়েটার বা প্রেক্ষাগৃহ তৈরি করতে চান অভিনেতা। বিশেষ করে ভারতের টায়ার ২ ও টায়ার ৩ শহরগুলোতে নির্মাণ করবেন এসব সিনেমা হল।

অভিনেতা বলেন, দেশে ভালো একক পর্দার থিয়েটারের অভাব রয়েছে। তাই অনেক দিন ধরেই পরিকল্পনা করছি সিনেমা হল তৈরির। যদিও এটি একটা দীর্ঘ প্রক্রিয়া। সরকারের অনুমতি নিতে হবে, জমির বন্দোবস্ত করতে হবে, স্ট্রাকচার বানাতে হবে, কর্মী নিয়োগ করতে হবে, আরও অনেক কিছু। তবে আমি প্রস্তুত। ধীরে ধীরে কাজ করব।’

সালমান জানিয়েছেন, আগামী বছরের শুরু থেকেই নতুন ব্যবসায়িক কার্যক্রম শুরু করবেন।

মূলত ভারতে সিনেমা মুক্তির সময় বক্স অফিস ক্ল্যাশ সমস্যা থেকেই এ ব্যবসায় আসছেন এ অভিনেতা। এ ছাড়া ভারতে সিঙ্গেল স্ক্রিন অনেক কম। এ কারণে শহরের বাইরের দর্শকরা সিনেমা দেখা থেকে বঞ্চিত হচ্ছেন, যার প্রভাব পড়ছে ব্যবসার ক্ষেত্রেও।

এ প্রসঙ্গে সালমান বলেন, ‘করোনা মহামারির সময় দেশের (ভারতের) বহু সিঙ্গেল স্ক্রিন বন্ধ হয়ে গেছে। যদিও এখন ধীরে ধীরে ব্যবসায় ফিরছে সিনেমা হলগুলো। এ জন্য মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোও ব্যবসায়িকভাবে লাভবান হচ্ছে। হলের সংখ্যাটা বাড়লে সিনেমা ব্যবসাও বাড়বে।’

Exit mobile version