Homeখেলা'সুপারসাব' হাভার্টজের নৈপুণ্যে নাটকীয় জয়ে শীর্ষে আর্সেনাল

‘সুপারসাব’ হাভার্টজের নৈপুণ্যে নাটকীয় জয়ে শীর্ষে আর্সেনাল

লিভারপুলের বিপক্ষে ম্যানচেস্টার সিটির ড্র আর্সেনালের সামনে এনে দিয়েছিল দারুণ সুযোগ। ব্রেন্টফোর্ডকে হারাতে পারলেই সিটিজেনদের পেছনে ফেলে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার সুযোগ ছিল গানারদের সামনে। সুযোগটা প্রায় হাতছাড়া করেই ফেলেছিল মিকেল আর্তেতার শিষ্যরা। কিন্তু শেষ পর্যন্ত নায়ক হয়ে আবির্ভাব কাই হাভার্টজের। তাতেই সিটিকে পেছনে ফেলেছে মিকেল আর্তেতার দল।

শনিবার (২৫ নভেম্বর) জিটেক স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের খেলায় ব্রেন্টফোর্ডকে নাটকীয়ভাবে ১-০ গোলে হারিয়ে শীর্ষে উঠেছে আর্সেনাল। ম্যাচের একমাত্র গোলটি করেন সাবস্টিটিউট হিসেবে নামা কাই হাভার্টজ। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে গোলটি করেন তিনি।

পয়েন্ট তালিকার শীর্ষে ওঠার আয়োজনটা আর্সেনালকে দিনের শুরুতেই করে দিয়েছিল ম্যানচেস্টার সিটি-লিভারপুল। ১-১ গোলের ড্রয়ে সেই ম্যাচ শেষ হওয়ায় শীর্ষে ওঠার জন্য ৩ পয়েন্ট দরকার ছিল গানারদের। প্রথমার্ধেই লিয়ান্দ্রো ট্রোসার্ডের হেডে গোলও পেয়ে গিয়েছিল আর্সেনাল। কিন্তু অফসাইডের কারণে সে গোল বাতিল হয়ে যায়।

দ্বিতীয়ার্ধে কোনো দলই ডেডলক খুলতে পারছিল না। আর্সেনালের আক্রমণভাগকে আজ একদম নিষ্ক্রিয় করে রাখতে সক্ষম হয়েছিল ব্রেন্টফোর্ড। ম্যাচ গোলশূন্য ড্রয়ের দিকেই এগুচ্ছিল।

দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে হাভার্টজকে নামান আর্তেতা। চলতি মৌসুমে চেলসি থেকে বড় অঙ্কের অর্থ খরচ করে এই জার্মানকে দলে ভিড়িয়েছে আর্সেনাল। তবে চেলসির মতো আর্সেনালেও তেমন কিছু করতে না পারায় একাদশে জায়গা হারিয়েছেন। তবে ম্যাচের শেষ মিনিটে তিনিই আজ আর্সেনালের জয়ের নায়ক।

৮৯ মিনিটে বুকায়ো সাকার ক্রসে হেড করে জয়সূচক গোলটি করেন তিনি।

এই জয়ে ১৩ ম্যাচে ৯ জয় ও ৩ ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে আর্সেনাল। দুইয়ে থাকা সিটির সমান ম্যাচে সংগ্রহ ২৯ পয়েন্ট।

Exit mobile version