Homeরাজনীতিনাশকতা করে নির্বাচন পণ্ড করার চেষ্টায় বিরোধীরা: কাদের

নাশকতা করে নির্বাচন পণ্ড করার চেষ্টায় বিরোধীরা: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নাশকতা করে নির্বাচন পণ্ড করার চেষ্টা করছে বিরোধীরা। বিচ্ছিন্ন বোমাবাজি ও অগ্নিসংযোগ করে নির্বাচনের গণজোয়ার থামানো যাবে না।

স্বৈরাচারবিরোধী গণআন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের মৃত্যুবার্ষিকীতে সোমবার (২৭ নভেম্বর) তার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের সময় একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুষ্কর্মের বন্ধু খুঁজে বেড়ায়। তারা রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়েছে। ব্যর্থ হয়ে এখন চোরাগোপ্তা, অলিগলি খুঁজে বেড়াচ্ছে। নাশকতা করে নির্বাচন পণ্ড করার চেষ্টা করছে। তাদের এ স্বপ্ন দুঃস্বপ্নই থেকে যাবে।

নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, আসছে নির্বাচনে নতুন নতুন কৌশল নিয়েই এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ।

আমাদের মনোনয়ন বোর্ডের চেয়ারপার্সন, আমাদের সভাপতি শেখ হাসিনা গতকাল গণভবনে প্রার্থীদের উদ্দেশে যে বক্তব্য দিয়েছেন, সেখানো কোনো কিছু অপরিষ্কার, অস্পষ্ট নেই। সবকিছু খোলামেলা বলে দিয়েছেন। সবকিছু স্পষ্ট করেছেন। তার যে গাইডলাইন সেই গাইডলাইন অনুযায়ী যারা প্রার্থী হতে চান, তিনিই ডামি প্রার্থীর কথা বলেছেন। কাজেই এ গাইডলাইন ফলো করে প্রার্থী হতে বাধা আছে বলে আমার জানা নেই। স্বয়ং সভাপতি গাইডলাইন দিয়েছেন।

জনগণের যে জাগরণ, নির্বাচনের পক্ষে যে উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে, গতকাল মনোনয়ন ঘোষণার পর সারা দেশে যেভাবে উপচেড়া ঢল নেমেছে, আমি বিশ্বাস করি এবার ভোটার টার্নআউটও খুব ভালো হবে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবার নৌকার মনোনয়ন পেয়েছেন দলের তৃণমূলের পরীক্ষিত কর্মীর পাশাপাশি সাবেক সেনা কর্মকর্তা, সাবেক পুলিশ কর্মকর্তা, চিকিৎসকসহ ১০৪ জন নতুন মুখ। এ তালিকায় আছেন রূপালি পর্দার জনপ্রিয় তারকা থেকে শুরু করে সঙ্গীতশিল্পী, ক্রিকেটার, আইনজীবীও।

আওয়ামী লীগের বর্তমান ৭১ জন সংসদ সদস্য এবার মনোনয়ন পাননি। এ তালিকায় আছেন তিন প্রতিমন্ত্রীও।

মনোনয়ন না পেয়ে অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন।

Exit mobile version