Homeরাজনীতিপ্রতিমন্ত্রীকে হটিয়ে কে এই তরুণ নৌকার মাঝি

প্রতিমন্ত্রীকে হটিয়ে কে এই তরুণ নৌকার মাঝি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণায় সবচেয়ে বড় চমক দেখা গেছে কুড়িগ্রাম-৪ আসনে। এ আসনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে হটিয়ে নৌকায় চড়েছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলীয় চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদিন ৩০০ আসনের মধ্যে ২৯৮টি আসনের প্রার্থী ঘোষণা করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, স্থানীয় ১৬ জন নেতা বুধবার (২২ নভেম্বর) পার্লামেন্টারি বোর্ডের সভাপতির কাছে জাকির হোসেনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। বালু ব্যবসা, ভূমিদস্যুতা, মাদক সেবন ও ব্যবসা নিয়ন্ত্রণ, প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। এর পরিপ্রেক্ষিতে এই পরিবর্তন কি না, তা নিয়ে ব্যাপক আলোচনা ও গুঞ্জন চলছে তার নির্বাচনী এলাকায়।

তবে কুড়িগ্রামের ছাত্রলীগের নেতারা বলেন, কুড়িগ্রাম ছাত্রলীগের ত্যাগি নেতা বিপ্লব হাসান পলাশ। এবার ছাত্রলীগের বেশ কয়েকজন যোগ্য প্রার্থীকে সুযোগ দেয়া হয়েছে। সে তালিকায় যুক্ত হয়েছেন পলাশ।

২০০৮ সালে এমপি নির্বাচিত হন মো. জাকির হোসেন। তিনি নবম জাতীয় সংসদে শ্রম, জনশক্তি ও কর্মসংস্থান এবং পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হন তিনি। পরে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

এদিকে কুড়িগ্রাম-৪ আসনে তরুণ প্রার্থী বিপ্লব হাসান পলাশ প্রথম চাওয়াতেই মনোনয়ন পাওয়ায় অনেকেই অবাক হয়েছেন। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-আইন সম্পাদক ছিলেন।

Exit mobile version