Homeআন্তর্জাতিকমোদি স্টেডিয়ামে ফাইনাল হওয়ায় হেরেছে ভারত: মমতা

মোদি স্টেডিয়ামে ফাইনাল হওয়ায় হেরেছে ভারত: মমতা

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনাল খেলার কারণেই ভারতীয় দল হেরেছে বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার এমন মন্তব্যের তীব্র সমালোচনা করেছে বিজেপি। একই সঙ্গে মমতার বিরুদ্ধে হামলার হুমকি দিয়েছেন রাজ্যের বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারী।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে ভারত। প্রায় এক সপ্তাহ হয়ে গেলেও এই হার মেনে নিতে পারছেন না ভারতীয়রা। এমনকি এ নিয়ে রাজনৈতিক লড়াইও শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পশ্চিমবঙ্গের পঞ্চায়েত ভোটে নির্বাচিত নিজ দলের জনপ্রতিনিধিদের নিয়ে সমাবেশের আয়োজন করে রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। অনুষ্ঠানে সদ্য শেষ হওয়া আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপের ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের হারের প্রসঙ্গ টেনে আনেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘কলকাতার ইডেন গার্ডেন্সে খেলা হলে এভাবে হারতো না টিম ইন্ডিয়া। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের খেলা হওয়ার কারণেই এই পরাজয়।’

মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন বক্তব্যের পাল্টা সমালোচনা করেছে বিজেপি। মমতাকে ‘রাষ্ট্রবিরোধী’ মন্তব্য করে মামলা করার কথা জানান বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারী।

আগামী বছর ভারতের জাতীয় লোকসভা নির্বাচন। ৪২ আসনের পশ্চিমবঙ্গ রাজ্যে বিজেপি গতবার বেশ ভালো ফল করে। এবারও বিজেপির লক্ষ্য গতবারের চেয়ে বেশি আসন। তবে তৃণমূল যে মাটি কামড়ে আসন ধরে রাখবে- এদিন মমতা নিজের মুখেই দলীয় নেতাকর্মীদের কঠোরভাবে সেই নির্দেশনা দিয়েছেন।

সর্বশেষ খবর