Homeখেলাব্রাজিল সমর্থকদের গায়ে থুতু ছিটিয়েছেন ডি মারিয়া!

ব্রাজিল সমর্থকদের গায়ে থুতু ছিটিয়েছেন ডি মারিয়া!

লাতিনদের কাছে জীবনের আরেক নাম ফুটবল। কথাটা আরও বেশি করে সত্যি হয়ে ওঠে যখন দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা মুখোমুখি হয়। আন্তর্জাতিক পর্যায়ের সবচেয়ে বড় দ্বৈরথ তাদের কাছে ফুটবলের চেয়ে বেশিকিছু। এই লড়াই তাদের আত্মসম্মানের। তাই এই দুদল মুখোমুখি হলে উত্তাপ ছড়ায় সমর্থকদের মাঝেও। যার প্রমাণ পাওয়া গেল আরও একবার। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ঘটেছে অপ্রীতিকর ঘটনা।

বুধবার (২২ নভেম্বর) বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে গেছে স্বাগতিকরা। বিশ্বকাপ বাছাই পর্বে এই প্রথম ঘরের মাঠে কোনো দলের কাছে হারল ব্রাজিল।

এদিন ম্যাচ শুরুর আগেই দুই দলের সমর্থকদের মাঝে দাঙ্গার সৃষ্টি হয়। যা পরে পুলিশ লাঠিচার্জ করে নিয়ন্ত্রণে আনে। এতে অনেক সমর্থক আঘাত পেয়ে রক্তাক্ত হয়েছেন। তাদের নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। নিজ দেশের সমর্থকদের উপর এমন হামলার প্রতিবাদে মাঠ ছেড়ে যান আর্জেন্টিনার ফুটবলাররা।

২৭ মিনিট বিলম্বে সে ম্যাচ শুরু হয়েছিল। আর্জেন্টাইন ফুটবলাররা মাঠে ফিরেছিল। এবার সে ম্যাচ নিয়ে নতুন বিতর্ক জন্ম নিয়েছে। আর সেই বিতর্কের কেন্দ্রে আছেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া।

ডি মারিয়ার বিরুদ্ধে ব্রাজিলিয়ান সমর্থকদের গায়ে থুতু ছেটানোর অভিযোগ উঠেছে এবার। সমর্থকদের পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে আর্জেন্টিনা দল যখন মাঠ ছেড়ে লকার রুমে ফিরে যাচ্ছিল তখন গ্যালারিতে থাকা ব্রাজিল সমর্থকদের সঙ্গে কথা কাটাকাটি হয় আর্জেন্টাইন খেলোয়াড়দের। তারই এক পর্যায়ে ডি মারিয়ার গায়ে বিয়ারের ক্যান ছুড়ে মারেন ব্রাজিলের সমর্থকরা। জবাবে ডি মারিয়া তাদের লক্ষ্য করে থুতু ছেটান।

দর্শকদের সঙ্গে ডি মারিয়ার এই ঘটনার একটি ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ছে। যা ম্যাচটি নিয়ে বিতর্কে নতুন হাওয়া দিল। গতকাল ঘটে যাওয়া দুর্ঘটনা আর্জেন্টিনা দল ভালোভাবে নেয়নি। ম্যাচ শেষে ইনস্টাগ্রামে মেসি ব্রাজিল দলকে আর্জেন্টাইনদের ওপর নিপীড়ন বন্ধ করতে বলেন।

মাঠেও অবশ্য দুদলের খেলোয়াড়দের মধ্যে যুদ্ধাংদেহী ভাব বজায় ছিল। এদিন লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলের জোয়েলিনটন।

Exit mobile version