Homeখেলামাঠ ছেড়ে চলে যাওয়া ও ফিরে আসার কারণ জানালেন মেসি

মাঠ ছেড়ে চলে যাওয়া ও ফিরে আসার কারণ জানালেন মেসি

মারাকানায় ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের আগে কি উত্তাপটাই না দেখল ফুটবল বিশ্ব। ম্যাচের আগে দুই দলের সমর্থকদের মাঝে দাঙ্গার সৃষ্টি হয়। যা পরে পুলিশ লাঠিচার্জ করে নিয়ন্ত্রণে আনে। এতে অনেক সমর্থক আঘাত পেয়ে রক্তাক্ত হয়েছেন। তাদের নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। নিজ দেশের সমর্থকদের উপর এমন হামলার প্রতিবাদে মাঠ ছেড়ে যান আর্জেন্টিনার ফুটবলাররা।

ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের মারামারির কারণ কী তা ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবোর ধারাভাষ্যের বরাত দিয়ে জানিয়েছে। তারা জানায়, আর্জেন্টিনার জাতীয় সংগীত বাজার সময় ব্রাজিলের সমর্থকেরা দুয়ো দেয়ায় ঝামেলার শুরু হয়। যা দাঙ্গায় পরিণত হয়। এমন পরিস্থিতি দেখে গ্যালারির দিকে ছুটে যান মেসি-মার্টিনেজ। শেষ পর্যন্ত মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যান তারা।

পরে সবকিছু নিয়ন্ত্রণে আসলে আবারও মাঠে ফেরে আর্জেন্টিনার ফুটবলাররা। আর ম্যাচ শুরু হয়। ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে মারাকানা ছাড়ে মেসির দল।

ম্যাচ শেষে গণমাধ্যমের সামনে মেসি বলেন, আমরা দেখেছি পুলিশ কিভাবে মানুষের ওপর চড়াও হচ্ছিল। আমাদের পরিবারের বেশ কয়েকজন সদস্যও ওখানে ছিল। কোপা লিবার্তাদোরেসের ফাইনালেও একই কাজ করেছে তারা (ব্রাজিলের পুলিশ)। মাঠে খেলার চেয়ে সেসবেই তাদের মনোযোগ বেশি থাকে। আমরা একটা পরিবার। পরিস্থিতি শান্ত করতেই আমরা আবার মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছিলাম।

ব্রাজিলের বিপক্ষে এই জয়ে টেবিলের শীর্ষ স্থানটা আরও পাকা করল আর্জেন্টিনা। দুই পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে উরুগুয়ে। আর ব্রাজিলের অবস্থান টেবিলের ছয়ে।

Exit mobile version