Homeখেলাইউরো খেলা হচ্ছে না হলান্ডের দল নরওয়ের

ইউরো খেলা হচ্ছে না হলান্ডের দল নরওয়ের

ক্লাব ফুটবলে যেমনটা জ্বলে উঠেছেন আর্লিং হলান্ড, জাতীয় দলে তার উল্টো চিত্র। ম্যানচেস্টার সিটির হয়ে যে মুড়িমুড়কির মতো গোল দেন, সেই হলান্ড জাতীয় দলে বিবর্ণ। গত ইউরো খেলতে পারেনি তার দল নরওয়ে। এবারের বাছাইপর্বও উৎরাতে পারেনি তারা। ফলে আগামী বছরের ইউরো চ্যাম্পিয়নশিপ খেলা হচ্ছে না হলান্ডের দল নরওয়ের।

ম্যানচেস্টার সিটির হয়ে এক মৌসুমেই সম্ভাব্য সকল ট্রফি জিতে ফেলেছেন হলান্ড। ক্লাবকে জিতিয়েছেন ট্রেবল শিরোপা, যা আগে কখনও জিততে পারেনি সিটিজেনরা। তবে জাতীয় দলকে এখন পর্যন্ত কোনো বড় শিরোপা জেতাতে পারেননি হলান্ড। এমনকি কোনো বড় টুর্নামেন্টেও তুলতে পারেননি।

গত রোববার (১৯ নভেম্বর) ইউরো বাছাইপর্বের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করে নরওয়ে। এই ড্রয়ের ফলেই নিশ্চিত হয়ে যায় আগামী বছরে অনুষ্ঠিত হতে যাওয়া ইউরোতে আর খেলা হচ্ছে না নরওয়ের।

নরওয়ের সরাসরি ইউরোতে অংশ নেয়ার আশা মিলিয়ে গিয়েছিল বেশ আগেই। গত অক্টোবরের ১৫ তারিখ স্পেনের বিপক্ষে হারের পর নিশ্চিত হয়ে যায় সরাসরি ইউরোর টিকিট পাচ্ছেন না আর্লিং হলান্ড-মার্টিন ওডেগার্ডরা। তবে স্বপ্ন ছিল প্লে-অফের। স্কটল্যান্ডের সঙ্গে ড্রয়ের পর সেই সুযোগটাও হাতছাড়া হলো তাদের।

এ নিয়ে হলান্ড তার দেশকে তৃতীয়বারের মতো কোনো বড় আসরে নিয়ে যেতে ব্যর্থ হলেন। ২০২১ ইউরো খেলা হয়নি তাদের। ২০২২ কাতার বিশ্বকাপেও কোয়ালিফাই করতে পারেনি নরওয়ে। আর এবার ২০২৪ ইউরোতেও থাকবে না হলান্ডের নরওয়ে।

সর্বশেষ খবর