Homeখেলামেসির ৬টি জার্সি নিলামে

মেসির ৬টি জার্সি নিলামে

আগামী মাসে কাতার বিশ্বকাপে মেসির ৬টি জার্সি নিলামে তোলা হবে। সোমবার (২০ নভেম্বর) বিশ্বের অন্যতম বড় চিত্রকলা, অলংকার ও সংগ্রহে রাখার মতো অন্যান্য জিনিসের ব্রোকার হাউস ‘সোথেবি’ বিষয়টি জানায়। জার্সিগুলোর দাম আনুমানিক এক কোটি ডলার আশা করছে তারা।

গত বছরের ডিসেম্বরে ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। মেসি জিতেছিলেন গোল্ডেন বল-ও। বিশ্বকাপে সকল প্রতিপক্ষের বিপক্ষে যে জার্সিগুলো পড়েছিলেন মেসি, সেগুলোই নিলামে ছাড়া হবে আগামী মাসে।

ব্রোকার হাউস ‘সোথেবি’ জানিয়েছে, দাম সব মিলিয়ে এক কোটি ডলার পেরিয়ে গেলে খেলাধুলার স্মারক নিলামের তোলার ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড গড়বে মেসির জার্সিগুলো। কোনো খেলোয়াড়ের জার্সি নিলামে সর্বোচ্চ দামের বিক্রির রেকর্ডটি বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডানের। ১৯৯৮ সালে শিকাগো বুলসের হয়ে এনবিএর চূড়ান্ত পর্যায়ে জর্ডান যে জার্সি পরেছিলেন, সেটি গত বছর নিলামে এক কোটি এক লাখ ডলারে বিক্রি হয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানাচ্ছে, নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠানগুলো খেলাধুলার স্মারকের প্রতি ঝুঁকেছে। এতে তাদের ব্যবসা আরও লাভবান হচ্ছে। মেসির জার্সিগুলো নিলামে তোলার বন্দোবস্ত করেছে দেশটির টেক স্টার্টআপ প্রতিষ্ঠান এসি মোমেন্টো।

অ্যাথলেটদের খেলাধুলার বিভিন্ন স্মারক ব্যবস্থাপনার কাজ করে প্রতিষ্ঠানটি। নিলাম থেকে পাওয়া অর্থের একটি অংশ দেওয়া হবে ইউনিকাসের একটি প্রজেক্টে।

সর্বশেষ খবর