Homeরাজনীতিমাশরাফীর আসনে ২১ জনের মনোনয়নপত্র জমা

মাশরাফীর আসনে ২১ জনের মনোনয়নপত্র জমা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পেতে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী বিন মোর্ত্তজাসহ ২১ জন প্রার্থী।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল ৫টা পর্যন্ত আসনটিতে ২১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্থানীয় আওয়ামী লীগের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এদিকে শরীক জোট ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান জেলা প্রশাসকের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জানা গেছে, মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরের দিক কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী বিন মোর্ত্তজার পক্ষে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র দাখিল করা হয়। সোমবার (১৯ নভেম্বর) দলের  কেন্দ্রীয় কার্যালয় থেকে তার পক্ষে ফরম সংগ্রহ করেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস। একইদিন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস নড়াইল-১ আসনের পরপর নির্বাচিত তিনবারের সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তির জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নড়াইল-২ আসনে মনোনয়নপত্র জমা দেয়া ব্যক্তিরা হলেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি এস এম আসিফুর রহমান বাপ্পী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দীন খান নীলু, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদুল বাশার ডলার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী লে. কমান্ডার (অব.) এ এম আব্দুল্লাহ, নড়াইল পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুণ্ডু, কেন্দ্রীয় কৃষক লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শরীফ খসরুজ্জামানের মেয়ে শামীমা সুলতানা, সাবেক লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. তরিকুল ইসলাম, উদ্ভিদবিজ্ঞানী কাজী জাহিদুর রহমান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও হাইকোর্টের (পিপি) ব্যারিস্টার রেজাউর রহমানের মেয়ে ফারহানা রেজা, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, আমেরিকা প্রবাসী মো. জসিম উদ্দীন কনক, মো. নূর ইসলাম, জেলা আওয়ামী লীগ সহসভাপতি অ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, অভিনেত্রী সুমাইয়া শিমুর ভাই মো. হাবিবুর রহমান (তাপস), শাহাবাদ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সাবেক সভাপতি মো. মনির হুসাইন, নজরুল মুন্সি (অবসরপ্রাপ্ত আই জি আর), সাবেক বন ও পরিবেশ বিষয়ক আওয়ামী লীগ উপকমিটির সদস্য পলাশ হাজরা, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুন্সী আলাউদ্দিন, ব্যারিস্টার আমিনুর রহমান আলামিন, জেলা চেম্বার অব কমার্স সভাপতি ও জেলা আওয়ামী লীগ সহসভাপতি মো. হাসানুজ্জামান।

অন্যদিকে নড়াইল-১ আসন থেকে পরপর তিনবারের নির্বাচিত সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি ছাড়া ও আওয়ামী লীগের ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন । ওয়ার্কার্স পার্টির জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

নড়াইল-১ (কালিয়া- নড়াইল) আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দীন খান নীলু, যুবলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য চৈতী রানী বিশ্বাস, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ ও নড়াগাঁতী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী মফিজুর রাহমান, অসিত বরন সাহা, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের সহসভাপতি লিকু সিকদার, ব্যারিস্টার আমিনুর রহমান আলামিন, ইমদাদ মিনা ও শ্যামল দাস টিটু।

এদিকে মাশরাফীর নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর দলীয় মনোনয়নপত্র সংগ্রহ নিয়ে চলছে আলোচনা ও সমালোচনা। যারা নৌকা প্রতীক পেতে মনোনয়নপত্র জমা দিয়েছেন, অনেকেই এলাকায় অপরিচিত।

ভোটারদের জানান, এসব নেতা মনোনয়ন পাওয়ার জন্য নয়, এলাকায় পরিচিত হতে বা আলোচনায় আসতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচন করতে আসেনি তারা।

প্রকাশে অনিচ্ছুক দলীয় একাধিক সূত্রে জানা গেছে, অনেকে দলীয় নির্দিষ্ট প্রার্থীর সমর্থন জোরালো করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। শেষ মুহূর্তে তারা মনোনয়ন কমিটির কাছে নির্দিষ্ট প্রার্থীর পক্ষে সমর্থন জানিয়ে নিজেরা সরে আসবেন, এটা অনেকটা নেতাদের কারসাজি বলে অভিমত স্থানীয় বিভিন্ন মহলের।

মনোনয়ন প্রত্যাশী একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী তারা। তবে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই তারা কাজ করে নড়াইলের দুইটি আসন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে উপহার দিবেন। আওয়ামী লীগ সরকার গঠনে নিজেদের আত্মনিয়োগ করবেন বলে মত প্রকাশ করেন নেতারা।

সর্বশেষ খবর