Homeসর্বশেষ সংবাদঅতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পেলেন শরীয়তপুরের জাকির হোসেন মজুমদার

অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পেলেন শরীয়তপুরের জাকির হোসেন মজুমদার

মেহেদী হাসান, শরীয়তপুর প্রতিনিধি ॥

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেলেন শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁও ইউনিয়নের লাকার্তা গ্রামের কৃতি সন্তান মোহাম্মদ জাকির হোসেন মজুমদার। তিনি বর্তমানে বিভাগীয় জেলা বরিশালে উপ-কমিশনার হিসেবে কর্মরত আছেন।

মোহাম্মদ জাকির হোসেন মজুমদার (পিপিএম) ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ২২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি এএসপি হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি অত্যন্ত দক্ষতা ও সুনামের সহিত রাঙ্গামাটি, বরগুনা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, বান্দরবান জেলায় এবং ডিএমপি বিএমপিতে দায়িত্ব পালন করেছেন। পুলিশ বাহিনীতে ঢুকে কর্মদক্ষতা আর নিষ্ঠার পরিচয় দিয়ে গেছেন বারংবার। ব্যক্তিস্বার্থ নয়, বরং তিনি প্রাধান্য দিয়েছেন দেশ ও জনগণের স্বার্থকে। তিনি যেখানেই কর্মরত ছিলেন সেখানের জনগণ তাকে অফুরান ভালোবাসা দিয়ে বরণ করে নিয়েছেন। পুলিশ সুপার হিসেবে তিনি বান্দরবান জেলায় দায়িত্ব পালন করেন।

তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গোতে এক বছর দায়িত্ব পালন করেন। জাকির হোসেন মজুমদার বান্দরবান জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির পুলিশ পদক (সেবা) লাভ করেছিলেন। অপরাধ দমনে সাহসিকতা, সেবা ও কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে তিনি এ পদক অর্জন করেন।

জাকির হোসেন মজুমদার স্কুল জীবন থেকেই অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন। ক্লাসে ছিল লাজুক ও শান্তশিষ্ট, লেখাপড়ায় ছিল বেশ মনোযোগী। স্কুলে ক্লাসের ফাঁকে অন্য সবাই যখন খেলাধুলা আর হইহুল্লোড়ে মেতে উঠত, তখন সে বেশ মনোযোগসহকারে ক্লাসে একা বসে পড়াশোনায় মগ্ন থাকত। পড়াশোনায় বেশ ভালো ও শান্তশিষ্ট স্বভাবের হাওয়ায় শিক্ষকরা তাকে অনেক আদর করতেন। ছোটবেলা থেকে নম্র ও ভদ্র স্বভাবের হওয়ায় পাড়া-প্রতিবেশী সবাই তাকে খুব স্নেহ করতেন। চলনে-বলনে ছিলেন অমায়িক।

তাঁর মার্জিত আচার-ব্যবহারে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ স্থানীয় লোকজনও প্রশংসা করতেন। সততা, দক্ষতা ও দায়িত্ব কর্তব্যে নিষ্ঠার পরিচয় দিয়ে জাকির হোসেন মজুমদার একদিন বাংলাদেশ পুলিশ বাহিনীকে নেতৃত্ব দিতে সক্ষম হবেন বলে শরীয়তপুরবাসীর প্রত্যাশা। শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেসক্লাব সভাপতি অনল কুমার দে, দৈনিক গণমুক্তি পত্রিকার সম্পাদক শাহাদাত হোসেন শাহীন, শরীয়তপুর জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, ভেদরগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক আবুল বাশার, শরীয়তপুর ইলেকট্রনিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও ভেদরগঞ্জ উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শহীদুজ্জামান খানসহ শরীয়তপুরের বিভিণœ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজ প্রতিনিধিগণ শরীয়তপুরের কৃতি সন্তান মোহাম্মদ জাকির হোসেন মজুমদারকে তাঁর এ সফলতার জন্য অভিনন্দন জানিয়েছেন।

সর্বশেষ খবর