Homeখেলাফের হ্যাটট্রিক হ্যারি কেইনের, ডর্টমুন্ডকে উড়িয়ে দিল বায়ার্ন

ফের হ্যাটট্রিক হ্যারি কেইনের, ডর্টমুন্ডকে উড়িয়ে দিল বায়ার্ন

টটেনহ্যাম হটস্পার ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার পর থেকেই উড়ছেন হ্যারি কেইন। ইংলিশ স্ট্রাইকার বুন্দেসলিগায় একের পর এক গোল করেই চলেছেন। গড় সপ্তাহেই লিগের ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন ইংলিশ অধিনায়ক কেইন। এবার চিরপ্রতিদ্বন্দ্বী বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ফের হ্যাটট্রিক করেছেন তিনি। গড়েছেন গোলের রেকর্ড। বায়ার্নও বড় জয় পেয়েছে।

ডর্টমুন্ডের মাঠ সিগন্যাল ইদুনা পার্কে শনিবার (৪ নভেম্বর) লিগের ম্যাচে ৪-০ গোলে জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। ‘ডার ক্লাসিকো’ খ্যাত ম্যাচে খেলতে নেমেই গোল পেয়েছেন হ্যারি কেইন। গত সপ্তাহে ডার্মস্ট্যাডের বিপক্ষে হ্যাটট্রিক করা কেইন এদিন ফের হ্যাটট্রিক করেছেন। তাতে বুন্দেসলিগায় প্রথম খেলোয়াড় হিসেবে প্রথম ১০ ম্যাচেই করলেন ১৫ গোল। এর আগে ১৯৬৩-৬৪ মৌসুমে শালকের হয়ে নিজের প্রথম ১০ ম্যাচে সর্বোচ্চ ১৩ গোল করেছিলেন ক্লাউস।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটে ফরাসি ডিফেন্ডার দায়দ উপামেকানোর গোলে এগিয়ে যায় বায়ার্ন। সাত মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন কেইন।

৭২ মিনিটে দ্বিতীয় ও যোগ করা সময়ে তৃতীয় গোলটি করে হ্যাটট্রিক পূর্ণ করেন কেইন। বায়ার্নে যোগ দেওয়ার পর লিগে দশম ম্যাচে এটি এই ৩০ বছর বয়সীর তৃতীয় হ্যাটট্রিক।

গত সপ্তাহে জার্মান কাপের ম্যাচে তৃতীয় বিভাগের পুঁচকে দল জাব্রুকেনের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে বায়ার্ন। এই জয় দিয়ে ফের জয়ের ধারায় ফিরল ব্যাভেরিয়ান জায়ান্ট দলটি।

১০ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বায়ার্ন। তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বেয়ার লেভারকুসেন। সমান ২১ পয়েন্ট নিয়ে তিন ও চারে স্টুটগার্ট ও ডর্টমুন্ড। তবে স্টুটগার্ট একটি ম্যাচ কম খেলেছে।

Exit mobile version