Homeসর্বশেষ সংবাদচিলমারী-‌রৌমারী নৌ-রুটে যুক্ত হলো কদম নামে আরও একটি ফেরি

চিলমারী-‌রৌমারী নৌ-রুটে যুক্ত হলো কদম নামে আরও একটি ফেরি

শাহ আব্দুল মোমেন,(কুড়িগ্রাম) প্রতিনিধি।।

কুড়িগ্রামের চিলমারী-‌রৌমারী নৌ-রুটে যুক্ত হয়েছে কদম নামের আরও একটি ফেরি। শনিবার (৪নভেম্বর) সকালে ফেরিটি চিলমারী নৌ-বন্দরে যুক্ত করা হয়।

জানাগেছে, ফেরি সার্ভিস উদ্বোধনের ১৩ দিন পর ১৪টি পরিবহন ধারণ ক্ষমতার সুফিয়া কামাল নামে ১টি ফেরি বহরে যুক্ত করা হয়। পরে নাব্যতা সংকটের কারনে ফেরীটি গত ৩০ অক্টোবর ভোরে চিলমারী ছেড়ে চলে যায়। এই অঞ্চলের মানুষের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে কম পানিতেও চলাচলের উপযোগী ফেরী কদম আজ চিলমারী নদী বন্দর ঘাটে যুক্ত করা হয়েছে।

বিআইডব্লিউটিসি’র চিলমারী নদীবন্দর ফেরিঘাটের ম্যানেজার প্রফুল্ল চৌহান জানান, শনিবার সকাল ৯টা কদম নামের ফেরীটি আমাদের বহরে যুক্ত হয়েছে। পরে পণ্যবাহী ৮টি গাড়ি নিয়ে রৌমারী ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায় ফেরী কদম।

তিনি আরো জানান, ব্রহ্মপুত্রে নাব্যতা সংকটের কারনে ফেরী চলাচলে অসুবিধা হওয়ায় ধারন ক্ষমতার চেয়ে কম গাড়ি নিয়ে পারাপার করতে হচ্ছে। ড্রেজিংয়ের জন্য আমরা বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানিয়েছি। দ্রুত ড্রেজিং করে চ্যানেল বের করা হলে ফেরী চলাচলে সময় কম লাগবে। এতে পণ্যবাহী অনেক গাড়ি পারাপার করা সম্ভব হবে। উল্লেখ্য যে,ব্রহ্মপুত্র নদে নাব্যতা সংকটের কারনে ফেরি চলাচল কয়েকদিন বন্ধ থাকায় চিলমারী ও রৌমারী ঘাটে পণ্যবাহী ট্রাক এর দীর্ঘ লাইন ছিলো।

বিআইডব্লিউটিএর চিলমারী নদীবন্দরের পাইলট মাহবুবুর রহমান জানান,ঘাটে ফেরি কদম যুক্ত হওয়ায় পণ্যবাহী গাড়ির চাপ কমবে বলে আশা রাখি।তিনি আরও জানান, ফেরি কুঞ্জলতা ও কদম নামে দুটি ফেরি নিয়মিত চলাচল করবে।

Exit mobile version