Homeসর্বশেষ সংবাদরাজবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

রাজবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

মিঠুন গোস্বামী, রাজবাড়ী প্রতিনিধি।।
“পুলিশ-জনতা ঐক্য করি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্য কে সামনে রেখে রেখে রাজবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।
শনিবার (৪ নভেম্বর) সকাল ১১ টায় জেলা পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণে বেলুন ও পায়রা উনিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।এরপর পুলিশ লাইন্স থেকে বের করা হয় একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
র‍্যালী শেষে পুলিশ লাইন্সের ড্রিল সেডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু কায়সার খান।
অতিরিক্ত পুলিশ সুপার মো. মুকিত সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দীন বতু, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা এস. এম. নওয়াব আলী বক্তব্য রাখেন।
বক্তারা দেশের রাজনৈতিক সংহিসতায় পুলিশ সদস্য আমিরুল ইসলাম পারভেজের হত্যাকান্ডের সাথে জড়িতেদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি করেন। সব পরিস্থিতিতে রাজবাড়ীর পুলিশ সদস্যরা জেলার আইনশৃঙ্খলা রক্ষায় ভালো কাজ করছেন বলে বক্তব্য রাখেন।
আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং এ বিশেষ অবদান রাখার জন্য বালিয়াকান্দি থানার উপ পরিদর্শক মো. রাজিবুল ইসলাম ও সদর উপজেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক আব্দুর রহিম মোল্লার হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।
এ সময় পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম (অর্থ ও প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইখতেখারুজ্জামান, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহাসহ বিভিন্ন থানায় কর্মরত অফিসার ইনচার্জবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও কমিউনিটি পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর