Homeখেলাইতালিকে হারিয়ে ইউরোর মূল পর্বে ইংল্যান্ড

ইতালিকে হারিয়ে ইউরোর মূল পর্বে ইংল্যান্ড

ইউরোর মূল পর্ব নিশ্চিত করতে মঙ্গলবার (১৭ অক্টোবর) ঘরের মাঠে ইতালিকে আতিথ্য দিয়েছিল ইংল্যান্ড। ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। তবে সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় সাউথগেটের দল। এই জয়ে আগামী বছরে অনুষ্ঠিত ইউরোর মূল পর্ব নিশ্চিত করে থ্রি লায়ান্সরা।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই পরাশক্তি ইংল্যান্ড এবং ইতালি। ইউরোর মূল পর্ব অনেকটা নিশ্চিতই ছিল ইংল্যান্ডের জন্য। পাশাপাশি তাদের সাম্প্রতিক ফর্ম ম্যাচে তাদেরকে এগিয়েও রেখেছিল। তবে ম্যাচের শুরুতেই পিছিয়ে যায় স্বাগতিকরা।

ম্যাচের পনের মিনিটেই স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দেয় ইতালির স্ট্রাইকার স্কামাক্কা। ডান দিক থেকে ডিফেন্ডার জিওভান্নি দি লরেন্সোর পাস ছয় গজ বক্সে পেয়ে জালে পাঠান ইতালির এই তরুণ স্ট্রাইকার। তবে এরপরই ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান হ্যারি কেইন। জুড বেলিংহামকে বক্সে ইতালির দি লরেন্সো ফাউল করায় পেনাল্টি পায় ইংল্যান্ড।

প্রথম হাফ সমতায় শেষ হয়। তবে দ্বিতীয় হাফের শুরুতেই এগিয়ে যায় ইংল্যান্ড। ম্যাচের ৫৭ মিনিটে বেলিংহামের পাস ধরে এগিয়ে গিয়ে দারুণ এক গোল করেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার রাশফোর্ড। আর ৭৭তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান বাড়িয়ে ইংল্যান্ডের তিন পয়েন্ট প্রায় নিশ্চিত করে ফেলেন কেইন। মাঝমাঠের কাছাকাছি থেকে বল ধরে সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের একজনকে ছিটকে ফেলে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন বায়ার্ন মিউনিখ তারকা।

৬ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে ইংল্যান্ড। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ইতালি। রাতের আরেক ম্যাচে মালটাকে ৩-১ গোলে হারিয়েছে ইউক্রেন। যার ফলে তারা উঠে এসেছে টেবিলের দুইয়ে। ৭ ম্যাচে ইউক্রেনের পয়েন্ট ১৩।

সর্বশেষ খবর